আবরার হত্যার প্রতিবাদে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৯, ১৭:২১

ইবি প্রতিনিধি

শিবির সন্দেহে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়ক অবরোধ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। সোমবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসংলগ্ন কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে এ অবরোধ করেন তারা।

অবরোধের সময় ‘শিক্ষা সন্ত্রাস একসাথে চলে না’, ‘আমার ভাই কবরে, সন্ত্রাসীরা বাইরে’, ‘সন্ত্রাসীদের আস্তানা ভেঙে দাও, গুড়িয়ে দাও’ এমন প্রতিবাদী শ্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের অ্যাম্বুলেন্স ও জরুরি পরিবহনগুলো যাতায়াতের ব্যবস্থা করে দিতে দেখা যায়।

পরে স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ রাস্তায় আটকে আছে শুনে তাকে সম্মান জানিয়ে বিকেল সাড়ে ৩টার দিকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। একইসাথে আগামী ২৪ ঘণ্টার মধ্যে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার করা না হলে মঙ্গলবার একই কর্মসূচি পালন করা হবে বলে ঘোষণা দেন তারা।

এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, শিক্ষার্থীরা সাময়িক সময়ের জন্য রাস্তা অবরোধ করেছিল। আমরা বিক্ষোভকারীদের বাধা দেইনি। এই হত্যার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে প্রশাসন।

পিডিএসও/হেলাল