নিজস্ব প্রতিবেদক

  ০৪ ফেব্রুয়ারি, ২০১৮

বাংলাদেশ থেকে ওষুধ আমদানি বাড়াবে ভুটান

গুণগতমানের জন্য বাংলাদেশি ওষুধ ক্রমেই জনপ্রিয় হচ্ছে ভুটানে। তাই অধিক পরিমাণে বাংলাদেশি ওষুধ আমদানির আগ্রহ প্রকাশ করেছেন ভুটানের প্রধানমন্ত্রী তেহরিং টাবাগে। ‘এডভেনটেজ আসাম’ শীর্ষক আন্তর্জাতিক বিনিয়োগ সম্মেলন উপলক্ষে ভারতের আসাম সফররত শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সঙ্গে বৈঠককালে তিনি এ আগ্রহের কথা জানান। গত শুক্রবার গৌহাটিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়। এ সময় ভুটান ও বাংলাদেশের মধ্যে কানেকটিভিটি জোরদার, দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি ও বিনিয়োগ সম্প্রসারণ, ভুটান থেকে বাংলাদেশের জন্য বিদ্যুৎ ও নির্মাণ পাথর আমদানি, বাংলাদেশ থেকে ভুটানে ইন্টারনেট ব্যান্ডউইথ রফতানি, যৌথ উদ্যোগে শিল্পায়নসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয় আলোচনায় স্থান পায়।

বৈঠকে ভুটানের প্রধানমন্ত্রী সে দেশের হেল্থ ট্রাস্ট ফান্ডে আগামী এক বছরের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওষুধ সরবরাহের প্রতিশ্রুতির প্রশংসা করেন।

আমির হোসেন আমু বলেন, বাংলাদেশ ভুটান থেকে বিদ্যুৎ আমদানিতে আগ্রহী। এ লক্ষ্যে খুব শিগগিরই ভুটানের বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়িত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি ভুটানের সঙ্গে বাণিজ্য বৃদ্ধিতে বাংলাদেশ ঘনিষ্ঠভাবে কাজ করবে বলে জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist