নিজস্ব প্রতিবেদক

  ২৩ জানুয়ারি, ২০২৪

‘হাফ ভাড়া’ না নেওয়ায় বাস আটকে রাখলেন শিক্ষার্থীরা

‘হাফ ভাড়া’ না নেওয়ায় বিকাশ পরিবহনের দুটি এবং ভিআইপি সিটি সার্ভিসের তিনটি বাস আটক করেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এর মধ্যে তিনটি বাস পুলিশ ও কলেজ প্রশাসনের মধ্যস্থতায় ছেড়ে দেওয়া হয়েছে। বাকি দুটি বাস নিউমার্কেট থানায় নেওয়া হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় শিক্ষার্থীরা এসব বাস আটকে কলেজের পাশের নায়েমের গলিতে নিয়ে যান।

এ বিষয়ে ঢাকা কলেজের পরিবহন ব্যবস্থাপনা সমন্বয় কমিটির সদস্য আনোয়ার মাহমুদ বলেন, হাফ ভাড়া না নেওয়া এবং শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করার অভিযোগে বিকাশ ও ভিআইপি পরিবহনের ৫টি বাস আটকে রাখেন শিক্ষার্থীরা। বিষয়টি জানার পর আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলি। শিক্ষার্থীদের বুঝিয়ে তিনটি বাস এরই মধ্যে ছেড়ে দেওয়া হয়েছে।

বাকি দুটি বাস নেওয়া হয়েছে নিউমার্কেট থানায়। পুলিশের উপস্থিতিতে শিক্ষার্থীদের অভিযোগগুলো নিয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনা করা হবে। সেখানেই বিষয়টির সমাধান করা হবে।

শিক্ষার্থীদের অভিযোগ, এ দুই পরিবহনের বাসে শিক্ষার্থীদের উঠতে দেওয়া হয় না। কলেজের সামনে শিক্ষার্থীদের দেখলেই দরজা বন্ধ করে গাড়ি টান দিয়ে চলে যায়। আবার বাসে উঠলেও হাফ ভাড়া নিতে চায় না। নিউমার্কেট থানার ওসি মো. আমিনুল ইসলাম এ বিষয়ে বলেন, বাসের চালক ও সহকারীর সঙ্গে শিক্ষার্থীদের ভুল বোঝাবুঝি হয়েছিল। এর জেরে তারা পাঁচটি বাস আটকে রেখেছিল। শিক্ষকদের উপস্থিতিতে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে দুটি বাস থানায় আনা হয়েছে। আলোচনার ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close