নিজস্ব প্রতিবেদক

  ১৩ মে, ২০২২

কাজ করে না দেওয়ায় শ্রমিককে হত্যা

নেত্রকোনার মদন থানাধীন নায়েকপুর ইউনিয়নে ধান কেটে না দেওয়ায় শ্রমিক খাইরুল মিয়াকে (২৯) হত্যার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তার দুজন হলেন শফিকুল ইসলাম (২৩) ও মোস্তাকিন ইসলাম (২০)। গতকাল বৃহস্পতিবার গাজীপুর জেলার শরীফপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গতকাল বৃহস্পতিবার সিআইডির প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান সংস্থাটির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা ঘটনার সত্যতা স্বীকার করেছেন উল্লেখ করে মুক্তা ধর বলেন, গ্রেপ্তার আসামিদের দুলাভাই হক মিয়া নেত্রকোনার নায়েকপুর এলাকার এখলাছ মিয়ার কাছ থেকে ৪০ শতাংশ জমি কিনে চাষাবাদ করেন। বিক্রেতা এখলাছ মিয়ার ভাই এলাই মিয়া সেই জমির অর্ধেক অংশের মালিকানা দাবি করে হক মিয়াকে ধান কাটতে নিষেধ করেন। হক মিয়া লোকজনসহ হত্যাকাণ্ডের শিকার খাইরুল মিয়াকে আরো শ্রমিক নিয়ে ওই জমির ধান কেটে দেওয়ার জন্য বলেন। কিন্তু খাইরুল মিয়া বিরোধপূর্ণ জমির ধান কাটতে অস্বীকৃতি জানালে তাকে হত্যার হুমকি দেওয়া হয়।

তার কিছুদিন পরে ৫ মে সকালে মাখনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণে খাইরুল মিয়া গরুর ঘাস কাটতে গেলে আসামিরা তাকে পিটিয়ে ও গলাকেটে হত্যা করে।

তিনি বলেন, এ ঘটনার পর সিআইডির ছায়া তদন্তে এ হত্যাকাণ্ডে আসামিদের শনাক্ত করা হয়। পরে বৃহস্পতিবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) গাছা থানাধীন শরীফপুর এলাকা থেকে শফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাকে জিজ্ঞাসাবাদের পর অপর আসামি তার সহোদর মো. মোস্তাকিন ইসলামকে একই এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close