রংপুর ব্যুরো

  ১৯ জুন, ২০২০

বেরোবির প্রভাষক মুনিরা বরখাস্ত

জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি

প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তি করায় গ্রেফতার হওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরার পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিল পুলিশ। আদালত রিমান্ড নামঞ্জুর করে দুই দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও মামলার তদন্ত কর্মকর্তা মুহিব্বুল ইসলাম।

জানা গেছে, গত রোববার দুপুরে ওই শিক্ষিকাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। বৃহস্পতিবার অনলাইন কোর্টে সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ বিষয়ে শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করে দুই দিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরাকে। গত বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান।

তিনি জানান, যেহেতু তিনি মামলায় গ্রেফতার আছেন। তাই বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে তাকে ডাকযোগে চিঠিও পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার চিকিৎসাধীন অবস্থায় মোহাম্মদ নাসিম মারা যান। পরে এ নিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বাংলা বিভাগের প্রভাষক সিরাজুম মুনিরা ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। বিষয়টি ছাত্রলীগের নজরে এলে তারা প্রতিবাদ করেন এবং ওই শিক্ষিকার কঠোর শাস্তি দাবি করেন।

পরে ওইদিন রাতে প্রশাসনের করা একটি মামলায় তাকে গ্রেফতার করে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close