দিনাজপুর প্রতিনিধি

  ২৮ অক্টোবর, ২০১৯

দিনাজপুর জেলা প্রশাসকের প্রত্যাহার চান মুক্তিযোদ্ধারা

রাষ্ট্রীয় মর্যাদা ছাড়াই দাফন হওয়া মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের কুলখানিতে অংশ নিয়ে দিনাজপুর জেলা প্রশাসকের প্রত্যাহার চেয়েছেন মুক্তিযোদ্ধারা। গতকাল রোববার দিনাজপুর সদর উপজেলার ৬ নম্বর আউলিয়াপুর ইউনিয়নের যোগীবাড়ী গ্রামে ওই মুক্তিযোদ্ধার স্মরণে অনুষ্ঠিত মিলাদ মাহফিল, দোয়া ও কুলখানিতে অংশগ্রহণ শেষে মুক্তিযোদ্ধারা এ দাবি জানান। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ দিনাজপুর জেলা ইউনিট কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার সাইদুর রহমান বলেন, ‘এসিল্যান্ডকে অবাঞ্ছিত ঘোষণা করছি ও জেলা প্রশাসককে তড়িৎ গতিতে এখান থেকে প্রত্যাহার করা হোক। তিনি (ডিসি) যেন আর ওই ধরনের চেয়ারে বসতে না পারেন। মুক্তিযোদ্ধাদের কারণেই তিনি ওই চেয়ারে বসতে পেরেছেন। একই দাবিতে আজ সোমবার সকাল ১০টায় দিনাজপুর জেলা প্রশাসক চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে মানববন্ধন ও সমাবেশের ঘোষণা দেওয়া হয়। জেলা প্রশাসক মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেনের সঙ্গে দেখা করেননি আর এসিল্যান্ড একজন মুক্তিযোদ্ধার সন্তানকে দিয়ে বাড়ির কাজ করিয়েছেন। এই ঘটনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়েছে।’

সাবেক ডেপুটি কমান্ডার আকবর আলী বলেন, ‘মুক্তিযোদ্ধার সন্তানের ওপর অন্যায় অত্যাচার ও সুইপারের মতো কাজ করানো হয়েছে। একজন মুক্তিযোদ্ধা রাষ্ট্রীয় মর্যাদা কেন নিতে চাননি? ইসমাইল হোসেন মনে আঘাত পেয়ে অসুস্থ হয়ে মারা গেছেন। আমরা এর ন্যায্য বিচার দাবি করছি এবং ডিসি ও এসিল্যান্ডকে পদচ্যুত করার দাবি রাখছি।’ মুক্তিযোদ্ধা মকসুদ আলীর দাবি ঘটনার তদন্ত করে ডিসিকে ওএসডি করা হোক।

উল্লেখ্য, ছেলেকে চাকরিচ্যুত করার ক্ষোভে দাফনের সময় রাষ্ট্রীয় মর্যাদা চাননি অভিমানী মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন। মৃত্যুর দুই দিন আগে নিজের ক্ষোভ-দুঃখের কথাগুলো লিখে রেখে যান স্বজনদের কাছে। বুধবার (২৩ অক্টোবর) বেলা ১১টায় মারা গেলে পরদিন বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ইসমাইল হোসেনকে রাষ্ট্রীয় মর্যাদা ছাড়াই দাফন করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close