নিজস্ব প্রতিবেদক

  ০৪ মে, ২০১৯

সচিবালয়সহ ১৯ জেলায় সরকারি ছুটি বাতিল

ঘূর্ণিঝড় ‘ফণী’ মোকাবিলায় সাপ্তাহিক ছুটি বাতিল করে গতকাল শুক্রবার সচিবালয় খোলা রাখা ছিল। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং নৌ পরিবহন মন্ত্রণালয়সহ দুর্যোগ মোকাবিলা সংশ্লিষ্ট সব মন্ত্রণালয় গতকাল খোলা ছিল। একই সঙ্গে ঘূর্ণিঝড়ের কারণে ঝুঁকিতে থাকা ১৯টি জেলায় এসব মন্ত্রণালয়ের অধীন সব অফিস খোলা রেখে কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়।

ফণীর কারণে এই সপ্তাহে শুক্র ও শনি সাপ্তাহিক ছুটি বাতিল করে সচিবালয় খোলা রাখা হয়। মন্ত্রিপরিষদ বিভাগসহ সংশ্লিষ্ট সব বিভাগ- অর্থ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, পরিবেশ মন্ত্রণালয়, পানিসম্পদ মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয় ও খাদ্য মন্ত্রণালয়ের একটি করে উইং জরুরি ভিত্তিতে খোলা রাখা হয়।

এরই মধ্যে অফিস করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। গতকাল শুক্রবার দুপুর ১২টায় দুর্যোগ ব্যবস্থা মন্ত্রণালয়ের সভাকক্ষে জরুরি সংবাদ সম্মেলন করেন প্রতিমন্ত্রী। এদিকে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী নিজের সংসদীয় এলাকা দিনাজপুরে অবস্থান করছেন।

ফণীর প্রভাব সার্বক্ষণিকভাবে জানতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে কন্ট্রোল রুম খোলা হয়েছে। নৌপরিবহন মন্ত্রণালয়ে আওতায় বিআইডব্লিউটিএর কন্ট্রোল রুম খোলা হয়েছে। নৌ মন্ত্রণালয়ের নির্দেশে দেশের সব জায়গায় নৌচলাচল বন্ধ রাখা হয়েছে।

ফণীর কারণে ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ¥ীপুর, ফেনী, চাঁদপুর, শরীয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ ও ফরিদপুর এই ১৯টি জেলায় জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সব অফিস খোলা রাখা হয়।

কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে ওয়ার্ক স্টেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close