নিজস্ব প্রতিবেদক

  ০২ ফেব্রুয়ারি, ২০১৯

খালেদা জিয়াকে মুক্ত করতে রাজপথ উত্তপ্ত করতে হবে

খন্দকার মাহবুব

বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার অন্যতম আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, খালেদা জিয়াকে মুক্ত করতে হলে একমাত্র উপায় রাজপথ উত্তপ্ত করা। যত দিন রাজপথ উত্তপ্ত না হবে, তত দিন খালেদা জিয়াকে শুধু আইনি প্রক্রিয়ায় জেল থেকে বের করা যাবে না।

ঢাকার জাতীয় প্রেস ক্লাবে গতকাল শুক্রবার খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক নাগরিক প্রতিবাদ সভায় খন্দকার মাহবুব হোসেন এ মন্তব্য করেন। ‘নাগরিক অধিকার আন্দোলন ফোরাম’ নামের একটি সংগঠন এই প্রতিবাদ সভার আয়োজন করে।

খন্দকার মাহবুব হোসেন বলেন, আজ সময় এসেছে, জাতি উপলব্ধি করেছে খালেদা জিয়াকে জেলে রেখে বিএনপি যে নির্বাচন করেছে, সে নির্বাচন করাটা কতটা সঠিক হয়েছে। বর্তমান নেতারা একদিন তার জবাব দেবেন। ইতিহাসও সে কথা বলবে।

খন্দকার মাহবুব বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য যা কিছু দরকার, রাজপথ উত্তপ্ত করে, আন্দোলন করে, সবকিছু করে তার মুক্তির ব্যবস্থা করতে হবে। তিনি আরও বলেন, ঐক্যফ্রন্ট এবং বিএনপি নেতাদের প্রতি অনুরোধ করব, আপনারা একটি মাত্র ইস্যুতে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করুন, সেটা হলো খালেদা জিয়ার মুক্তি।

সরকারের বিরুদ্ধে অভিযোগ করে মাহবুব হোসেন বলেন, ‘খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হয়েছে রাজনৈতিক প্রতিহিংসার কারণে। তাই আইনের প্রক্রিয়া যতই আমরা বলি না কেন, সরকারের সদিচ্ছা ছাড়া তাকে মুক্ত করা যাবে না।’

খন্দকার মাহবুব আরও বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর এবং প্রশাসনের সহায়তায় ক্ষমতায় এসেছে বর্তমান সরকার। আগামী নির্বাচন অতি শিগগিরই হবে। জনগণের আশা-আকাক্সক্ষা থেকে বঞ্চিত করে কোনো সরকার কোনো দল ক্ষমতায় থাকতে পারবে না। এ সরকারকেও সরে যেতে হবে।’ বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, নাগরিক আন্দোলন ফোরামের উপদেষ্টা সাঈদ আহমেদসহ বিএনপি ও জাতীয় ঐক্যের নেতাকর্মীরা এ প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close