খুলনা প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০১৮

ভারতে পাচারকালে খুলনায় ৪৯৪ কচ্ছপসহ আটক ৩

অবৈধভাবে ভারতে পাচারকালে ৪৯৪টি কচ্ছপসহ তিনজনকে আটক করা হয়েছে। খুলনা মহানগরীর জিরো পয়েন্ট এলাকা থেকে গত শুক্রবার গভীর রাতে বন বিভাগ ও র‌্যাবের যৌথ অভিযানে পিকআপ ভর্তি কচ্ছপসহ তাদের আটক করা হয়। গতকাল শনিবার বিষয়টি নিশ্চিত করেন বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মদিনুল আহসান।

বন বিভাগের সূত্র জানান, গোপন খবরের ভিত্তিতে জিরো পয়েন্ট এলাকায় একটি পিকআপ আটক করা হয়। ওই পিকআপের মধ্যে আটটি ড্রামে বরিশালের বিভিন্ন বিল থেকে ধরা বিলুপ্ত প্রজাতির ৪৯৪টি কচ্ছপ ছিল। বরিশালের আগৈলঝড়া উপজেলা থেকে সেগুলো ভারতে পাচারের উদ্দেশ্যে সাতক্ষীরার পাটকেলঘাটায় নিয়ে যাওয়া হচ্ছিল।

বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মদিনুল আহসান জানান, কচ্ছপগুলো বন বিভাগের তত্ত্বাবধানে রয়েছে। সেগুলো ঢাকার ভাওয়াল ন্যাশনাল পার্কে পাঠানো হবে। এ ছাড়া এ ঘটনায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে মামলা এবং আটক তিনজনকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist