যশোর প্রতিনিধি

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

যবিপ্রবিতে ২ শিক্ষকের বিচার দাবিতে পরীক্ষা বর্জন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের দুই শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে বিভাগের শিক্ষার্থীরা গতকাল শনিবার পরীক্ষায় অংশ নেননি। এদিন তারা পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। এক পর্যায়ে দুই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তারা বিভাগীয় প্রধান, রেজিস্ট্রারসহ কর্মকর্তাদের কাছে লিখিত দেন। ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কমিটি গঠন করেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম ও রশিদুর রহমান তাদের সাথে দুর্ব্যবহার করেন। তারা দুইজনেই মৌখিক, ল্যাব ও পরীক্ষায় ফেল করার হুমকি দেন। সর্বশেষ চলমান সেমিস্টার পরীক্ষা পেছনের দাবি নিয়ে গেলে শিক্ষার্থীদের সম্পর্কে আজেবাজে কথা বলেন তাঁরা। শিক্ষার্থীদের অভিযোগ ৭টি সেমিস্টার পরীক্ষার মধ্যে ৫টি সম্পন্ন হয়েছে। গেল ১৪ ফেব্রুয়ারি এক ছাত্রী সড়ক দুর্ঘটনায় আহত হন। এজন্য তারা পরের দুটি পরীক্ষা পেছনের দাবি করেন। এতে ওই ছাত্রীর চরিত্র নিয়ে প্রশ্ন তোলেন। শুধু তাই না, সকল শিক্ষার্থীদের যোগ্যতা নিয়েও আজেবাজে কথা বলেন।

এবিষয়ে জানতে চাইলে ফার্মেসি বিভাগের বিভাগীয় প্রধান জসিম উদ্দিন বলেন, শিক্ষার্থীরা শনিবারের পরীক্ষা বর্জন করে দাবি আদায়ে অবস্থান কর্মসূচি পালন করেছে। তবে বিশ্ববিদ্যালয়ের অন্যসব কার্যক্রম স্বাভাবিক ছিল। তিনি আরও জানান, শিক্ষার্থীদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্ত দুই শিক্ষকের বিষয়ে তদন্ত করতে কমিটি গঠন করা হয়েছে। তবে কমিটিতে কে কে আছেন তা তিনি তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist