reporterঅনলাইন ডেস্ক
  ০২ জানুয়ারি, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি

জাতীয় শিক্ষাক্রম ২০২১ বাতিল ও দেশব্যাপী ৫ লক্ষ গণস্বাক্ষর সংগ্রহ অভিযানে ঢাকায় হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। গতকাল সোমবার সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে শহরের ১ নম্বর রেলগেটে এ সমাবেশ হয়। সংগঠনের জেলা সভাপতি পরমানন্দ দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সাবেক সভাপতি অ্যাডভোকেট নিলুফার ইয়াসমিন শিল্পী, জেলা সাধারণ স¤পাদক রাহেলা সিদ্দিকা, ছাত্র ফ্রন্ট কলেজ শাখার সভাপতি কলি রানী, সাধারণ স¤পাদক কামরুল হাসান প্রমুখ।

আটক

মাগুরা প্রতিনিধি

জেলার মহম্মদপুর উপজেলার পানিঘাটা গ্রামের মনজুর মোল্লার ছেলে সবুজ মোল্লা ও হৃদয় মোল¬া নামে দুই ভাইয়ের হত্যাকাণ্ডে জড়িত আশিকুর রহমানকে আটক করেছে পুলিশ। আটক আশিকুর রহমান মহাম্মদপুর উপজেলার পানিঘাটা গ্রামের ফারুক শিকদারের ছেলে। গতকাল সোমবার দুপুরে মাগুরা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. কলিমুল্লাহ বলেন, ডাব খাওয়ার কথা বলে ডেকে নিয়ে আসামি আশিক ও তার সহযোগীরা ভিকটিমদ্বয়কে জবাই করে হত্যা করে।

জেলা দিবস

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী জেলা দিবস উপলক্ষে পটুয়াখালী প্রেস ক্লাবের আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভা হয়েছে। গতকাল সোমবার সকালে পটুয়াখালী প্রেস ক্লাব প্রাঙ্গণ থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে প্রেস ক্লাব মিলনায়তনে উন্নয়ন অগ্রযাত্রায় পটুয়াখালী প্রেস ক্লাবের সভাপতি মো. জাফর খানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান মো. হাফিজুর রহমান, পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. সাজেদুল ইসলামসহ অন্যরা।

কম্বল বিতরণ

আদমদীঘি প্রতিনিধি

বগুড়ার আদমদীঘিতে শতাধিক অসহায় ছিন্নমূল শীতার্তের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গত রবিবার রাতে আদমদীঘির সান্তাহার জংশন স্টেশন সামাজিক সংগঠন রূপসী নওগাঁর সদস্যরা এ কম্বল বিতরণ করেন। বিতরণকালে উপস্থিত ছিলেন রূপসী নওগাঁ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি দন্ত চিকিৎসক খালেদ বিন ফিরোজ, সাধারণ সম্পাদক প্রকৌশলী সাজু রহমান সুজন উপদেষ্টা কাজী কামাল হোসেন, এনআরবিসি ব্যাংক নওগাঁ শাখার অপারেশন ম্যানেজার এ কে এম নাছরুল হুদা মনি, মাওলানা জোবায়ের আহমেদসহ অন্যরা।

কমিটি গঠন

কয়রা প্রতিনিধি

কয়রা সদরে অবস্থিত মদিনাবাদ যুব সংঘের দুই বছর মেয়াদি কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। গতকাল সোমবার সকালে সংঘের নিজস্ব কার্যালয়ে উপস্থিত সব সদস্যদের মতামতের ভিত্তিতে এ কমিটি গঠন করা হয়। কমিটির নির্বাচিতরা হলেন কলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম নুরুল আমিন নাহিন সভাপতি ও এস এম সোহেল রানা সৌরভ সাধারণ সম্পাদক। কমিটির অন্য নেতারা হলেন সহসভাপতি জি এম হারুন অর রশিদ, মো. আনোয়ার, মো. আলমগীর হোসেন, সহসাধারণ সম্পাদক মাসুদ রানাসহ অন্যরা।

প্রশিক্ষণ

হোসেনপুর প্রতিনিধি

কিশোরগঞ্জের হোসেনপুরে ভোটগ্রহণ কর্মকর্তাদের দিনব্যাপী প্রশিক্ষণ হয়েছে। গত রবিবার স্থানীয় হোসেনপুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ে ও হোসেনপুর ২ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ প্রশিক্ষণ হয়। আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এ প্রশিক্ষণ কার্যক্রমের আয়োজন করে হোসেনপুর উপজেলা জেলা প্রশাসন ও নির্বাচন অফিস। এতে উপজেলার একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নের জন্য ৫৬ টি কেন্দ্রে ১ লক্ষ ৬৩ হাজার ৬৪৬ জন ভোটারের বিপরীতে ভোট গ্রহন কার্যক্রম পরিচালনা করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close