চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০১ জানুয়ারি, ২০২৪

চৌহালী-বেলকুচিতে ত্রিমুখী লড়াই

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ আসন (বেলকুচি ও চৌহালী)। এ আসনে আওয়ামী লীগের প্রার্থীসহ মোট ৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আব্দুল মমিন মন্ডল এমপি। জাতীয় পার্টি থেকে ফজলুল হক, কৃষক শ্রমিক জনতা লীগের অ্যাডভোকেট নাজমুল হক, বাংলাদেশ ন্যাশনালিস্ট মুভমেন্ট (বিএনএম) থেকে আব্দুল হাকিম, এছাড়া স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাবেক মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ও চৌহালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন।

ছয় প্রার্থীর মধ্যে নৌকা প্রতীক নিয়ে মমিন মন্ডল, ঈগল প্রতীক নিয়ে আব্দুল লতিফ বিশ্বাস ও কাঁচি প্রতীক নিয়ে মেজর (অব.) আব্দুল্লাহ আল মামুন দিনরাত মাঠে থেকে প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তবে মাঠে নেই কৃষক শ্রমিক জনতা লীগ (গামছা), জাতীয় পার্টি (লাঙ্গল) ও বিএনএম (নোঙ্গর) এর প্রার্থীরা। এ তিন প্রার্থীর কোনো প্রচারণা বা গণসংযোগ চোখে পড়ছে না বলে জানান ভোটাররা।

২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে নৌকা খুব স্বাচ্ছন্দে জিতলেও এবার ত্রিমুখী লড়াই হবে, এমনটাই মনে করছে স্থানীয় ভোটাররা। নৌকার প্রার্থী আব্দুল মমিন মন্ডলের সঙ্গে আছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। ঈগলের প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাসের সঙ্গে আওয়ামী লীগের কিছু পদধারী ও স্থানীয়ভাবে প্রভাবশালী বদবঞ্চিত নেতারা। এদিকে বিএনপি ও জামায়াতের একাংশসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে সঙ্গে নিয়ে ভালো অবস্থানে আরেক স্বতন্ত্র প্রার্থী কাঁচির আব্দুল্লাহ আল মামুন। তবে স্বতন্ত্র দুই প্রার্থীই নির্ভর করছেন দলমত নির্বিশেষে সবার ভোটের।

চৌহালী উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম বলেন, এ আসনে আব্দুল লতিফ বিশ্বাসের বিকল্প নাই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close