কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি

  ০১ জানুয়ারি, ২০২৪

নীলফামারীর কিশোরগঞ্জ

দানের টিউবওয়েলে লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

টিউবওয়েল স্থাপনে জনপ্রতি এক থেকে দুই হাজার টাকা করে হাতিয়ে নেয় দালাল চক্র

নীলফামারীর কিশোরগঞ্জে একটি দালাল চক্রের বিরুদ্ধে দানের টিউবওয়েলে (নলকূপ) লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। দালাল চক্রটি তিন হাজার নলকূপ স্থাপনে জনপ্রতি এক থেকে দুই হাজার করে টাকা হাতিয়ে নেয়।

জানা গেছে, তুরস্কের একটি দাতা সংস্থা উপজেলার অসহায় মানুষের বিশুদ্ধ খাবার পানির কষ্ট দূর করতে বিনা টাকায় টিউবওয়েল স্থাপনের জন্য কাজ করছে। কিন্তু দালাল চক্রের হোতা গাড়াগ্রাম ইউনিয়নের খলিফাপাড়া গ্রামের ফজলু মাস্টারের ছেলে আব্দুল মোন্নাফ টিউবওয়েল দেওয়ার কথা বলে নানা কায়দায় অসহায় লোকজনের কাছ থেকে এক থেকে দুই হাজার করে টাকা আদায় করেছে। টিউবওয়েল স্থাপনের সমগ্র খরচ দাতা সংস্থা বহন করার কথা থাকলেও আব্দুল মোন্নাফ টিউবওয়েলের গোড়া পাকার জন্য কারো কাছ থেকে ইট, খোয়া ও সিমেন্টের টাকা আদায় করছেন। আবার কারো কারো কাছে টিউবওয়েলের পাইপ, ভ্যান ভাড়ার কথা বলে টাকা আদায় করছেন। চাঁদখানা ইউনিয়নের নগরবন গ্রামের আব্দুর রাজ্জাক, সেরাজুল ইসলাম, আলিয়ার রহমান, শফিয়ার রহমানসহ আরো অনেকের কাছে এক থেকে দুই হাজার করে টাকা আদায় করেছে বলে ভুক্তভোগীরা স্বীকার করেছেন। তারা বলেন, গত দুই মাস আগে টিউবওয়েলের পাইপ স্থাপন করে গেলেও এখন পর্যন্ত টিউবওয়েল দেয়নি।

গাড়াগ্রাম থলিফা পাড়া গ্রামের দালাল চক্রের হোতা আব্দুল মোন্নাফ বলেন, আল মাসির বেদর গনিজ বাংলাদেশ নামে তুরস্কের একটি সংস্থা অসহায় মানুষের খাবার পানির অভাব পূরণের জন্য ২০২৩ সালে বিভিন্ন এলাকায় প্রায় তিন হাজার টিউবওয়েল দান করেছে।

দানের টিউবওয়েলে আপনি এক থেকে দুই হাজার টাকা আদায় করেছেন কেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যারা টিউবওয়েল নিতে ইচ্ছুক তাদের কাছ থেকে ভ্যান ভাড়া ও মিস্ত্রি খরচ নেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close