তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০৭ জুন, ২০২৩

সিরাজগঞ্জের তাড়াশ

ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদে বিক্ষোভ শিক্ষকের বিরুদ্ধে

সিরাজগঞ্জের তাড়াশে শিক্ষকের উত্ত্যক্ত ও কুপ্রস্তাবে অতিষ্ঠ হয়ে এক ছাত্রী মাদরাসা আসা বন্ধ করতে বাধ্য হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এর প্রতিবাদে ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে সহপাঠীরা।

গতকাল মঙ্গলবার সকালে উপজেলার তালম ইউনিয়নের গোন্তা আলিম মাদরাসায় এ ঘটনা ঘটে। অবিলম্বে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীরা।

এর আগে মঙ্গলবার সকালে মাদরাসার অষ্টম শ্রেণির ছাত্রীকে (১৪) উত্ত্যক্তের প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেজবাউল করিম বরাবর একটি লিখিত দিয়েছেন ওই শিক্ষার্থীর বাবা।

অভিযুক্ত মো. আজাহার আলী মাদরাসার সহকারী শিক্ষক হিসেবে ইংরেজি বিষয় পড়ান। অভিযোগ বিষয়ে জানতে চাইলে বিষয়টিকে তার বিরুদ্ধে ষড়যন্ত্র বলে মন্তব্য করেন তিনি।

তবে মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি আতিকুল ইসলাম কপিল বলেন, আমরা ছাত্রীর বাবার লিখিত অভিযোগের অনুলিপি পেয়েছি। এ ব্যাপারে মাদরাসার ম্যানেজিং কমিটিতে সভা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

জানতে চাইলে মাদরাসার অধ্যক্ষ তালেবুর রেজা মো. আব্দুল মান্নান বলেন, শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ করায় আমরা ওই শিক্ষককে বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত মাদরাসায় না আসার জন্য নির্দেশ দিয়েছি।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেজবাউল করিম বলেন, অভিযোগ পেয়েছি। পাশাপাশি মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার মো. নূরন্নবীকে ঘটনাস্থলে পাঠিয়েছি। পরবর্তীতে বিষয়টি জেনে তদন্ত কমিটি গঠন করে ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close