খুলনা ব্যুরো ও উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২৮ সেপ্টেম্বর, ২০২২

ডুমুরিয়া ও উলিপুরে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

খুলনার ডুমুরিয়ায় বজ্রপাতে বিল্ল মঙ্গল দাস (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার বরাতিয়া (দাসপাড়া) গ্রামের ঘটনাটি ঘটে। তিনিওই গ্রামের মৃত বাবুরাম দাসের ছেলে। স্থানীয় ইউপি সদস্য পলাশ দাস বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে বিল্ল মঙ্গল দাস প্রতিদিনের মত মাঠে কাজ করতে যান। দুপুর ১২টার দিকে প্রচণ্ড বৃষ্টি ও বজ্রপাত হয়। কিন্তু দুপুর ১টা বেজে গেলেও তিনি বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন তাকে মাঠে খুঁজতে গিয়ে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে।

এদিকে কুড়িগ্রামের উলিপুর প্রতিনিধি জানান, উলিপুরে বজ্রপাতে শহিদুর রহমান (৪৫) নামের এক কৃষক নিহত হয়েছেন। এ সময় ১টি গরু ও ২টি ছাগল মারা যায়। এছাড়া সুজা মিয়া (৫৫) নামে অপর এক কৃষক আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টম্বর) দুপুরে পৌর শহরের রামদাস ধনিরাম কানিপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত কৃষক ওই এলাকার মৃত জহুর শেখের ছেলে।

নিহতের স্বজন ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল থেকে শহিদুর রহমান তার জমিতে সবজি চাষের জন্য সুজা মিয়াকে নিয়ে হালচাষ করছিলেন। দুপুরে হঠাৎ আকাশে মেঘ করে বজ্রসহ বৃষ্টিপাত হয়। এ সময় বজ্রপাতে জমিতে থাকা কৃষক শহিদুর রহমানসহ তার ২টি ছাগল ও সুজা মিয়ার ১টি হালের গরু মারা যায়। নিহতের স্বজন ও স্থানীয়রা শহিদুর রহমানকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close