খাদেমুল ইসলাম, মাদারগঞ্জ (জামালপুর)

  ২১ সেপ্টেম্বর, ২০২২

সড়কের মাঝে বিদ্যুতের খুঁটি, ঝুঁকিতে স্থানীয়রা

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় সড়কের মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখেই চলছে নির্মাণ কাজ। উপজেলার বালিজুড়ী ইউনিয়নের সূখনগরী থেকে দ্বীপচর সড়কের সূখনগরী বরই বাগান এলাকায় সেতুর এফরোজ সড়কে মাঝখানে বিদ্যুতের খুঁটি রেখে পাকা করণের কাজ চলছে। এতে সড়কে যাতায়াতকারী যানবাহন দুর্ঘটনার শিকার হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্থানীয়রা। তারা সড়ক নিরাপত্তার জন্য অবিলম্বে বিদ্যুতের খুঁটি অপসারণ করে সড়ক পাকা করণের কাজ করার দাবি জানিয়েছেন।

জানা গেছে, বালিজুড়ী ইউনিয়নের সূখনগরী-দ্বীপচর সড়কটি খুবই গুরুত্বপূর্ণ। এ রাস্তা দিয়ে প্রতিদিন ভ্যান, রিকশা, সিএনজি ও অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। সড়কটি পশ্চিম সূখনগরী, নাদাগারী, ফুলজোড়সহ বেশকয়েকটি গ্রামের হাজারো মানুষের যোগাযোগের অন্যতম সড়ক। সড়কের মাঝে রয়েছে ১১ হাজার ভোল্টেজ সম্পন্ন বিদ্যুৎ সংযোগের একটি বৈদ্যুতিক খুঁটি। এতে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। ওই এলাকার জাহাঙ্গীর আলম বলেন, রাস্তাটি দিয়ে প্রতিদিন শিক্ষার্থীসহ প্রায় হাজারখানেক মানুষের চলাচল। ব্রীজের পাশের রাস্তার মাঝের এই বিদ্যুতের খুঁটি কারণে দুর্ঘটনা ঘটতে পারে।

অটো চালক লতিফ বলেন, আগে রাস্তা ছোট ছিল। তখন বিদ্যুতের খুঁটি রাস্তার পাশেই ছিল। এতে চলাচলে তেমন কোনো অসুবিধা হয়নি। কিন্তু এখন রাস্তা চওড়া করায় বিদ্যুতের খুঁটি একেবারে মাঝখানে চলে এসেছে। বিদ্যুতের খুঁটিটি তাড়াতাড়ি সরানো প্রয়োজন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close