বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ১৪ আগস্ট, ২০২২

বাউফলে নদীভাঙন রোধে জিওব্যাগ ডাম্পিং

পটুয়াখালীর বাউফল উপজেলার কাছিপাড়া ইউনিয়নের কারখানা নদীর ভাঙন থেকে বিদ্যালয়, বসতবাড়ি ও ফসলী জমি রক্ষায় জিও ব্যাগ ডাম্পিং প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। শনিবার (১৩ আগস্ট) প্রকল্পের উদ্বোধন করেন সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি ও সাবেক চিফ হুইপ আসম ফিরোজ এমপি।

উপজেলার রঘুনদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে প্রধান অথিতির বক্তব্যে আসম ফিরোজ বলেন, রিজার্ভ স্থিতিশীল রাখার জন্যই জ্বালানী তেলের আমদানী কমানো হয়েছে। আমরা জ্বালানী খরচ বাঁচাতে বিদ্যুতের ব্যবহার কিছুটা কমাতে চাই। ইউক্রেন-রাশিয়া যুদ্ধ স্থগিত হলেই বিশ্ববাজার নিয়ন্ত্রণে চলে আসবে। তখন আবার পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। যাদের দেশপ্রেম নেই তারাই রোজ হেরিকেন নিয়ে মিছিল করে। প্রতিদিন বলে জিনিস পত্রের দাম বেশি। বোকার দল বিএনপি ২৩ হাজার মেগওয়াট বিদ্যুৎ দেওয়ার ক্ষমতা আওয়ামী লীগ সরকারের আছে। কিন্তু আমরা কমিয়ে দিয়েছি এ কারণে, বিদ্যুৎ উৎপাদন করতে যে তেল লাগবে সেই টাকা দিয়ে যদি বেশি দামে তেল ক্রয় না করি তবে আমাদের রিজার্বে মজুদ থাকবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, উপবিভাগীয় প্রকৌশলী রেজা আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান, ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম নিসু ও এপিএস আনিচুর রহমান প্রমুখ।

কাছিপাড়া ইউনিয়নের বাহেরচর থেকে গোপালিয়া পর্যন্ত ২৫০ মিটার এলাকায় প্রাথমিক পর্যায়ে ১২ হাজার জিও ব্যাগ ফেলে ভাঙনরোধ করা হবে। শিগগিরই মোট সাড়ে ৩ কিলোমিটার এলাকায় স্থায়ী বাঁধ নির্মাণের জন্য একটি প্রকল্প হাতে নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close