সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

  ১৩ আগস্ট, ২০২২

পেঁপে গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

পেঁপে গাছের সঙ্গে এ কেমন শত্রুতা! প্রকাশ্যে কিছু করতে না পেরে মানিকগঞ্জের সিংগাইরে রাতের আঁধারে এক কৃষকের প্রায় এক বিঘা জমির পেঁপেসহ গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে কৃষকের প্রায় ৫ থেকে ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতের কোনো এক সময় উপজেলার ধল্লা ইউনিয়নের ভূমদক্ষিণ বাজারের উত্তর পাশে ভূমদক্ষিণ কবরস্থান সংলগ্ন নয়াপাড়া গ্রামের হোসেন আলী বেপারীর সোয়া দুই বিঘা পেঁপেখেতে এ ঘটনা ঘটে।

শুক্রবার (১২ আগস্ট) সকালে ক্ষতিগ্রস্ত কৃষক জানান, তিনি গত ১৫ বছর ধরে জমিটি বর্গা চাষ করে আসছেন। গতকাল সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে জমিতে গিয়ে দেখেন কে বা কারা তার সোয়া দুই বিঘা জমির প্রায় ১৭৫-১৮০টি ফলন্ত পেঁপে গাছ কেটে ফেলেছে। তার কেটে ফেলা গাছগুলোতে ধরন্ত প্রায় দেড় লাখ টাকা মূল্যের পেঁপে ছিল। কিছুদিন আগেও একই জমির প্রায় অর্ধলাখ টাকা মূল্যের প্রায় ২০ মণ বীজ উৎপাদনকারী পেঁপে কেঁটে ফেলে। এ জমির পেঁপে চাষে তার প্রায় ৩ লাখ টাকা খরচ হয়েছে। আরো ৫-৬ লাখ টাকার পেঁপে বিক্রি করতে পারতেন।

এ ব্যাপারে সিংগাইর থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) প্রতিমা বলেন, লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অধিকতর তদন্ত সাপেক্ষে দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close