ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

  ২২ মে, ২০২২

ভোলাহাটে ভাতাভোগীদের টাকা হরিলুট

ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের বিরুদ্ধে ভাতাভোগিদের টাকা লুটপাটের অভিযোগ উঠেছে। গত ১৭ মে থেকে ২৪ মে পর্যন্ত উপজেলার দলদলী ইউনিয়ন পরিষদের আওতায় বিধবা ৩৬৫ ও বয়স্ক ৩৬৮ জন মোট ৭৩৩ জনের মধ্যে ব্যাংক এশিয়ার এ্যাকাউন্টের মাধ্যমে জনপ্রতি ৪ হাজার ৫০০ টাকা করে দেওয়া অব্যহত রয়েছে।

ভাতা প্রদান শুরুর পূর্বে চেয়ারম্যান মোজাম্মেল হক ও ওয়ার্ড মেম্বারেরা গোপন বৈঠকে অলিখিত সিদ্ধান্তের মাধ্যমে গ্রাম পুলিশদের বাড়িতে বাড়িতে পাঠিয়ে ব্যাংক এ্যাকাউন্ট খোলার নামে ৩০০ টাকা করে আদায় করেন।

অভিযোগের ভিত্তিতে সরজমিনে ভাতাভোগি বিধবা মোসা. রাবেয়া বেগম, মোসা. মানোয়ারা বেগম, মোসা. লতা বেগম, মোসা. মাজিদা বেগম, মোসা. মাবিয়া বেগম, বয়স্ক ভাতাভোগি খোস মোহম্মদ, মমতাজ উদ্দিনসহ অনেকের সাথে কথা হলে তাঁরা বলেন, গ্রামপুলিশ বাড়িতে গিয়ে ব্যাংক এ্যাকাউন্ট করার জন্য টাকা লাগবে বলে ৩০০ টাকা নিয়ে এসেছে। যাঁরা বাড়িতে টাকা দিতে পারেনি তঁদের কাছ থেকে পরিষদে বসে মেম্বারেরা ৩০০ টাকা করে আদায় করেছে। টাকা না দিলে ভাতার টাকা পাওয়া যাবে না বলে মেম্বার ও গ্রামপুলিশেরা জানান।

২নং ওয়ার্ড গ্রামপুলিশ আব্দুল হান্নান, ১নং ওয়ার্ড মেম্বার আরসেদ আলী খালেক ও ৭নং ওয়ার্ড মেম্বার বাবুর সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, খরচবাবদ ৩০০ টাকা নেওয়া হয়েছে। এ টাকা দুপুরে পিকনিক করে সবাই মিলে খাওয়া-দাওয়া করতেই শেষ হয়ে যায়।

এ ব্যাপারে দলদলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হক চুটু বলেন, ভাতাভোগিদের কাছ থেকে টাকা মেম্বারেরা নিয়েছে।

ইউএনও উম্মে তাবাসুম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গেলে কেউ কেউ সত্যতা স্বীকার করেন। কেউ অস্বীকার করেছেন। তবে যাঁদের কাছে টাকা নিয়েছেন তাঁদের টাকা ফেরত দিতে বলেছি।

উপজেলা চেয়ারম্যান রাব্বুল হোসেন বলেন, যাঁরা প্রধানমন্ত্রীর উদ্দেশ্যকে ব্যাহত করবেন তাঁদের বিরুদ্ধে শাস্তির দাবি করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close