টাঙ্গাইল প্রতিনিধি

  ১৪ জানুয়ারি, ২০২২

স্ত্রী হত্যা মামলায় স্বামীর মৃত্যুদণ্ড

টাঙ্গাইলে স্ত্রী হত্যা মামলায় স্বামী শাহাদাৎ হোসেনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত শাহাদাৎ হোসেন সদর উপজেলা চৌবাড়িয়া গ্রামের ওমর আলীর ছেলে। রায় ঘোষণার সময় আসামির অনুপস্থিতি ছিলেন।

পিপি আলী আহমেদ জানান, ২০০২ সালে শাহাদাৎ হোসেনের সঙ্গে সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের আউলটিয়া গ্রামের জাহারা খাতুনের সঙ্গে বিয়ে হয়। বিয়ের তিন থেকে চার মাস পরে ১০ হাজার টাকা যৌতুক দাবি করে শাহাদাৎ। জাহারার পরিবার যৌতুকের টাকা দিতে না পারায় তাকে নির্যাতন করত শাহাদাৎ।

পরে ২০০২ সালের ৬ সেপ্টেম্বর শাহাদাৎ শ্বশুর বাড়িতে যায়। সেখানে রাতে খাবার শেষে স্ত্রীকে নিয়ে বাড়ির একটি কক্ষে ঘুমাতে যায়। পরের দিন ভোরে বাড়ির লোকজন তাদের ঘরের দরজা খোলা দেখেন। কিন্তু ঘরের ভেতরে কাউকে না পেয়ে বাড়ির আশপাশে খোঁজাখুঁজি শুরু করেন। পরে বাড়ির দক্ষিণ পাশের মেহেগুনি বাগানের কাছে একটি পুকুরে জাহারা খাতুনের লাশ ভেসে থাকতে দেখে। লাশের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখা যায়। ওই দিনই নিহতের ভাই ইউনুস আলী বাদী হয়ে জেলা সদর থানায় হত্যা মামলা করে। আদালতে চিকিৎসক, আইওসহ মোট ৯ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করেন। এ মামলার আসামি শাহাদাৎ হোসেন জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যায়। এদিকে আসামি পক্ষের মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আইয়ুব আলী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close