ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০২১

প্রকল্প কর্মকর্তাসহ ৬ ইউপি চেয়ারম্যানের নামে মামলা

ময়মনসিংহের ধোবাউড়ায় অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ৮ কোটি ২৫ লাখ ৫২ হাজার ৮৬৪ টাকা আত্মসাতের অভিযোগে আদালতে মামলা হয়েছে। গত বৃহস্পতিবার ধোবাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়তোষ বিশ্বাস বাবুল ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতে ৯ জনের বিরুদ্ধে মামলাটি করেন। আদালত মামলাটি ময়মনসিংহ জেলা দুর্নীতি দমন কমিশনকে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন- দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ফজলুল হক, ৩নং ধোবাউড়া সদর ইউনিয়নের চেয়ারম্যান মো. এরশাদুল হক, ৪নং পোড়াকান্দুলীয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. স্বপন তালুকদার, ৫নং গোয়াতলা ইউনিয়নের চেয়ারম্যান জাকিরুল ইসলাম, ৬নং ঘোষগাঁও ইউনিয়নের চেয়ারম্যান শামছুল হক, ৭নং বাঘবেড় ইউনিয়নের চেয়ারম্যান ফরহাদ রব্বানী সুমন, ধোবাউড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক হোসেন উজ্জল, উপ-সহকারী প্রকৌশলী মো. আরিফুর রহমান, উপজেলা প্রকৌশলী মো. শাহীনুর ফেরদৌসসহ আরও অজ্ঞাত ১০-১২ জন।

মামলায় উল্লেখ করা হয়েছে- ২০২০-২১ অর্থবছরের অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি) পর্যায়ে ৬০টি প্রকল্পের নামে ২ কোটি ৪৩ লাখ ১২ হাজার টাকা ও একই অর্থবছরে ইজিপিপি ২য় পর্যায়ে ২ কোটি ৪৩ লাখ ১২ হাজার টাকা আত্মসাৎ করা হয়েছে। ২০২০-২০২১ অর্থবছরে কাবিটা নগদ অর্থ ১ম পর্যায়ে ১০টি প্রকল্পের ৩৯ লাখ ৯ হাজার ৩৮ টাকা ও কাবিটা সাধারণ একই অর্থ বছরে ২য় পর্যায়ে ৯টি প্রকল্পের ২৮ লাখ ৭১ হাজার ৫৩১ টাকা এবং কাবিটা সাধারণ একই অর্থবছরে ৩য় পর্যায়ে ১১টি প্রকল্পের ৫৮ লাখ ৬৩ হাজার ৫৫৭ টাকা, ২০২০-২০২১ অর্থবছরে টিআর ১ম পর্যায়ে ৪২টি প্রকল্পের ২৪ লাখ ১ হাজার ৫৬৫ টাকা ও ২০২০-২০২১ অর্থবছরে টিআর ২য় পর্যায়ে ৩৪টি প্রকল্পের ২৪ লাখ ১ হাজার ৫৬৫ টাকা আত্মসাৎ করা হয়েছে মর্মে এমন ১৮টি অভিযোগ উল্লেখ করে মামলায় করা হয়।

এদিকে একই প্রকল্পের বিষয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সচিব, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়তোষ বিশ্বাস বাবুল। এর প্রেক্ষিতে সচিবের প্রতিনিধি হিসেবে সরেজমিনে তদন্ত করেন উপ-সচিব মনিরুজ্জামান। ইতোমধ্যে তিনি অভিযোগের বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন। প্রতিবেদনে সমুদয় টাকা আত্মসাৎ করা হয়েছে এমন অভিযোগের কোন সত্যতা পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close