এম আর অভি, বরগুনা

  ২২ জানুয়ারি, ২০২১

নাম উঠিয়ে চড়া দামে টিসিবির তেল বিক্রি

বরগুনায় টিসিবির ভোজ্য তেলের লেভেল উঠিয়ে উচ্চমূল্যে বিক্রি করা হচ্ছে শহরের খুচরা দোকানে। যেন দেখার কেউ নেই। শহরের বাকালিপট্টিতে এসব তেল উচ্চমূল্যে বিক্রি করা হচ্ছেÑ এমন অভিযোগ পাওয়া গেছে। নিম্নআয়ের মানুষের জন্য বরাদ্দ এসব সয়াবিন তেলের লেভেল উঠিয়ে বেশি দামে বিক্রি করছে কয়েক অসাধু ব্যবসায়ী।

মহামারি করোনাভাইরাসের দুর্যোগকালীন শহরের নিম্নআয়ের মানুষের জন্য ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম চালু করে সরকার। যেখানে সরকারি নিয়মানুযায়ী নিম্ন আয়ের মানুষে জন্য ভোজ্য সয়াবিন তেল লিটারপ্রতি ৮০ টাকা, চিনি ৫০ টাকা, ডাল ৫০ টাকা ও পেয়াঁজ ২০ টাকা কেজি ধরে বিক্রি করা হয়। নিম্নআয়ের মানুষে জন্য ন্যায্যমূল্যে টিসিবির পণ্য কীভাবে খুচরা দোকানে লেভেল উঠিয়ে উচ্চমূল্যে বিক্রি করা হচ্ছে এমন প্রশ্ন সবার।

ভুক্তভোগী আজিম মোল্লা এই প্রতিবেদককে বলেন, আমি শহরের বাকালিপট্টি তৈল কিনতে গেলে দোকানদার আমাকে ২ লিটার একটি বোতল হাতে দেয়। দাম জিজ্ঞেস করলে ২৬০ টাকা চান, বোতলের এক পাশের লেভেল ও গায়ে মূল্য না থাকায় আমার সন্দেহ হয়, যে এটা টিসিবির পণ্য। আমি দোকানদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি গ্রাহকের কাছ থেকে কিনেছি। তিনি আরো জানান, বাজার নিয়ন্ত্রণে কোনো তদারকি না থাকায় আওয়ামী লীগ সরকারে সফলতা ও টিসিবি কর্মসূচির সুফল বঞ্চিত হচ্ছে নিম্নআয়ের সাধারণ মানুষ।

বরগুনা-পটুয়াখালীর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক মো. সেলিম আহম্মেদ বলেন, টিসিবির পণ্য খুচরা দোকান বেশি মূল্যে বিক্রি করা বেআইনি এটা দন্ডনীয় অপরাধ। বিষয়টি জানলাম তদন্ত করে ব্যবস্থা নেব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close