প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৮ জানুয়ারি, ২০২১

পৌর নির্বাচনে বিজয়ী যারা

দ্বিতীয় ধাপের নির্বাচনে বেসরকারি ফল

দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচন গত শনিবার অনেকটা শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসাররা বেসরকারিভাবে ফল ঘোষণা করেন। প্রতিনিধিদের পাঠানো খবর

বগুড়া : আদমদীঘি উপজেলার সান্তাহার পৌরসভা নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থী তোফাজ্জল হোসেন ভুট্টু, সারিয়াকান্দি পৌরসভায় আওয়ামী লীগের মতিউর রহমান মতি ও শেরপুর পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী জানে আলম খোকা জয়ী হয়েছেন।

সান্তাহার পৌরসভায় তৃতীয়বার মেয়র নির্বাচিত হলেন তোফাজ্জল হোসেন ভুট্টু। তিনি পেয়েছেন ৭ হাজার ৭৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের আশরাফুল ইসলাম মন্টু পেয়েছেন ৭ হাজার ৪০২ ভোট। সারিয়াকান্দি পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী মতিউর রহমান মতি জয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৬ হাজার ৫৭৪। স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের বিদ্রোহী আলমগীর শাহী সুমন (নারিকেল গাছ) পেয়েছেন ২ হাজার ৭৯৬ ভোট।

শেরপুরে ৮ হাজার ৭৬৯ ভোট পেয়ে শেরপুর উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও সাবেক পৌর চেয়ারম্যান বিএনপি থেকে বহিষ্কৃত আলহাজ জানে আলম খোকা বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আলহাজ আবদুস সাত্তার পেয়েছেন ৪ হাজার ৬৮১ ভোট।

মোংলা (বাগেরহাট) : মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে আ.লীগ প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শেখ আবদুর রহমান ১১ হাজার ৫৮৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির জুলফিকার আলী পেয়েছেন ৫৮২ ভোট। সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন কবির হোসেন, শরিফুল ইসলাম, বাহাদুর মিয়া, শফিকুর রহমান, শরিফুল ইসলাম, জি এম আল আমিন, হুমায়ূন হামিদ নাসির, সরোয়ার হোসেন ও মজনু গাজী এবং সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে জাহানারা হোসেন চানু, জোহরা বেগম ও শিউলি আকন নির্বাচিত হয়েছেন।

গাইবান্ধা : গাইবান্ধা পৌরসভায় স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী আ.লীগ) মো. মতলুবর রহমান ও সুন্দরগঞ্জ পৌরসভায় জাতীয় পার্টির প্রার্থী আবদুর রশিদ রেজা সরকার নির্বাচিত হয়েছেন। মো. মতলুবর রহমান ১২ হাজার ৩৯৮ ও স্বতন্ত্র প্রার্থী মো. আনওয়ার উল সরওয়ার সাহিব পেয়েছেন ৭ হাজার ৯৭০ ভোট। এ ছাড়া আওয়ামী লীগ মনোনীত শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর পেয়েছেন ৭ হাজার ৩০১ ভোট। সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন আফরোজা খানম মিতা, মমতা সরকার, সাবিনা ইয়াসমিন। সাধারণ কাউন্সিলর শেখ শাহীন, মহিউদ্দিন আহমেদ রিজু, কামাল হোসেন, রকিবুল হাসান সুমন, আবদুস সামাদ রোকন, শহিদ আহমেদ, আবু বকর সিদ্দিক স্বপন, আসাদুজ্জামান হাসু ও হুমায়ন কবির স্বপন।

সুন্দরগঞ্জ পৌরসভা নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী আবদুর রশিদ রেজা সরকার ডাবলু ভোট পেয়েছেন ২ হাজার ৭০৪। তার নিকটতম নৌকা সমর্থিত বর্তমান মেয়র আবদুল্লাহ আল মামুন পেয়েছেন ২ হাজার ৫৫৮ ভোট। সংরক্ষিত মহিলা কাউন্সিলর নির্বাচিত হয়েছেন রুবিয়া বেগম, রত্না রানী ও মনোয়ারা বেগম। সাধারণ কাউন্সিলর নির্বাচিত হয়েছেন মো. ছামিউল ইসলাম, মো. মাজেদুর রহমান প্রামানিক রুনু, মো. জামিউল ইসলাম জমু, মো. মাহবুর রহমান, মো. মশিউর রহমান বিপ্লব, লাবলু মিয়া, মো. শাহীন মিয়া, মো. হাবিবুর রহমান ও বাবলু কুমার সরকার।

কমলগঞ্জ (মৌলভীবাজার) : কমলগঞ্জে দ্বিতীয়বার বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জুয়েল আহমদ। তিনি পেয়েছেন ৫ হাজার ২৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র প্রার্থী) মো. হেলাল মিয়া পেয়েছেন ২ হাজার ৮০৬ ভোট।

মাগুরা : মাগুরা পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী খুরশিদ হায়দার টুটুল ৪৮ হাজার ৯৭৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির ইকবাল আক্তার খান কাপুর ৬ হাজার ৭৩ ভোট পেয়েছেন।

মধুপুর (টাঙ্গাইল) : ধনবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মুহাম্মদ মনিরুজ্জামান বকল নির্বাচিত হয়েছেন। তিনি বিদ্রোহী প্রার্থী হিসেবে ৮ হাজার ৯৬৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন পেয়েছেন ৭ হাজার ৮০৪ ভোট।

নাগেশ্বরী (কুড়িগ্রাম) : নাগেশ্বরী পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ হোসেন ফাকু বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ১১ হাজার ৯৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আবদুর রহমান মিয়া পেয়েছেন ৯ হাজার ৩০৭ ভোট।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : উল্লাপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের এস এম নজরুল ইসলাম। তিনি পেয়েছেন ২৪ হাজার ৫০৯ ভোট। তার প্রতিদ্বন্দ্বী বিএনপির মো. আজাদ হোসেন ১ হাজার ১৩৩ ও স্বতন্ত্র মো. বেলাল হোসেন ৪১৭ ভোট পেয়েছেন। এদিকে দুটি ওয়ার্ড থেকে দুজন কাউন্সিলর প্রার্থীর একজন চারবার ও একজন তিনবার নির্বাচিত হলেন। ২নং ওয়ার্ড থেকে মো. শহিদুল ইসলাম টানা চারবার বিজয়ী হয়েছেন। অপরদিকে পৌরসভার ৫নং ওয়ার্ড থেকে টানা তৃতীয়বারের মতো কাউন্সিলর হলেন এস এম আমিরুল ইসলাম আরজু।

দিনাজপুর : দিনাজপুর পৌরসভা নির্বাচনে তৃতীয়বার নির্বাচিত হয়েছেন বিএনপি প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম। তিনি পেয়েছেন ৪৪ হাজার ৯৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের রাশেদ পারভেজ পেয়েছেন ২৪ হাজার ২২৬ ভোট।

বীরগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র মোশাররফ হোসেন বাবুল ৩ হাজার ৯৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নূর ইসলাম নূর পেয়েছেন ৩ হাজার ৯৪৬ ভোট।

বিরামপুর পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী আক্কাস আলী ১৫ হাজার ৩৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নুরুজ্জামান ৮ হাজার ৬৮৬ ভোট পেয়েছেন। বিএনপির হুমায়ুন কবির পেয়েছেন ১ হাজার ৮৩৬ ভোট। কাউন্সিলার নির্বাচিত হয়েছেন আবদুল মান্নান, নুরে আলম সিদ্দিক, মোজাম্মেল হক, মোজাফর হোসেন, ইসমাইল হোসেন, হুমায়ুন কবির, মোশারফ হোসেন চৌধুরী, আজাদুল ইসলাম বকুল, তৌহিদুর রহমান। সংরক্ষিত মহিলা কাউন্সিলার নির্বাচিত হয়েছেন বুলবুলি বেগম, আঙ্গুরা পারভীন, নাজনীন আকতার মুক্তা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close