হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

  ২৮ এপ্রিল, ২০১৯

হাজীগঞ্জে গরুর মাংসের কেজি ৭০০ টাকা!

চাঁদপুরের হাজীগঞ্জে গরু ও মহিষের মাংসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। প্রতি কেজি মাংস বিক্রি হচ্ছে ৭০০টাকা কেজি দরে। সেই সঙ্গে রয়েছে পরিমানে কম এবং অতিরিক্ত হাড় ও চর্বি দেয়ার অভিযোগ। গত পহেলা বৈশাখ উপলক্ষ্যে দাম বাড়ার পর এখন পর্যন্ত তা কমেনি।

ক্রেতারা বলেন, পহেলা বৈশাখ, শবেবরাত ও পবিত্র রমজানে মাংসের চাহিদা বেশী থাকে। এই সুযোগে গরু ও মহিষের মাংস কেজি প্রতি ১৫০-২০০ টাকা পর্যন্ত দাম বেড়েছে। পূর্বে হাড়সহ মাংসের প্রতি কেজি দাম ছিলো ৫০০ এবং হাড়ছাড়া ৫৫০ টাকা। বর্তমানে তা বেড়ে হাড়সহ ৬৫০ এবং হাড়ছাড়া ৭০০ টাকায় বিক্রি হচ্ছে।

দাম বৃদ্ধির বিষয়টি স্বীকার করে নাম প্রকাশে অনিচ্ছুক এক মাংস দোকানের কর্মচারী জানান, মালিকের নির্দেশ। তাই বাড়তি দামে বিক্রি করছি। তবে সবসময় না, চাহিদা বেশী থাকলে ৭০০ টাকায় বিক্রি করি। এমনিতে গত দুই মাস ধরে কেজি প্রতি ৫৫০-৬০০ টাকায় মাংস বিক্রি করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক অপর এক কর্মচারী জানান, বাধ্য হয়ে ক্রেতাদের সাথে প্রতারণা করতে হয়। দিন শেষে মাংস কম টাকা বিক্রি হলে, আমাদের (কর্মচারী) উপর চুরির অভিযোগ দেন মালিক পক্ষ।

এ ব্যাপারে হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সম্পাদক হায়দার পারভেজ সুজন জানান, মাংস ব্যবসায়ীদের সাথে আমরা বসেছি এবং কথা বলেছি। তাদেরকে গ্রহণযোগ্য দামে বিক্রি করার অনুরোধ করেছি।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বলেন, মাংসে পরিমানে কম দেয়া এবং ক্রেতাদের সাথে অশালিন আচরনের অভিযোগ প্রমানিত হওয়ায়, একজন ব্যবসায়ীকে জরিমানা এবং অন্যান্য মাংস বিক্রেতাদের সতর্ক করা হয়েছে। ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমানণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close