প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৮ মার্চ, ২০১৮

তিন স্থানে অগ্নিকান্ড প্রসূতি মায়ের মৃত্যু

যশোরের বেনাপোলে অগ্নিকান্ডে প্রসূতি মায়ের মৃত্যু, রায়গঞ্জে বসতবাড়িসহ ১০ দোকান ভস্মিভূত এবং দিনাজপুরের খানসামা উপজেলার ৫০শয্যা বিশিষ্ট হাসপাতালে দ্বি-তলা ভবনের চিলে কোঠায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আমাদের প্রতিনিধিদের পাঠান খবর:

বেনাপোল (যশোর) : কন্যা সন্তান জন্ম দেওয়ার ১০ দিন পরে আতুর ঘরে অগ্নিকান্ডের ঘটনায় দগ্ধ হয়ে প্রসূতি মায়ের মৃত্যু হয়েছে। অগ্নিদগ্ধ হয়ে ৪ দিন পর সুমাইয়া (১৮) নামের এই প্রসূতির মৃত্যু হয় শুক্রবার সন্ধ্যায়। এ ঘটনা ঘটেছে যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউনিয়নের বালুন্ডা গ্রামে। সুমাইয়া একই থানার রাজাপুর গ্রামের আশাদুল এর স্ত্রী।

পারিবারিক সূত্র জানায়, গত ১ মার্চ একটি কন্যা শিশু সন্তানের জন্ম দিয়েছিলো সুমাইয়া। কন্যা সন্তান জন্ম দেওয়ার ১০ দিন পরে গত শনিবার (১০ মার্চ) রাতে আতুর ঘরে সন্তান প্রসাবের ব্যাথা উপশমের জন্যে তার শাশুড়ি আগুনের ছ্যাক দিচ্ছিলো। অসতর্কতা অবস্থায় তার কাপড়ে আগুন লেগে যায়।

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের রায়গঞ্জের হাট পাঙ্গাসী বাজারে ভয়াবহ অগ্নিকা-ে ১ টি বাড়িসহ ১০ দোকান বস্মিভূত প্রায় ৮০ লাখ টাকার ক্ষতি হয়েছে। গত শুক্রবার রাত সাড়ে ৩ টার দিকে মনিরুজ্জামানের টিনসেড মার্কেটের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। রায়গঞ্জ ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, রায়গঞ্জ উপজেলার হাট পাঙ্গাসী বাণিজ্যিক এলাকায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে মূহুর্তের মধ্যে আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। এ সময় অগ্নিকান্ডে ব্রহ্মগাছা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মোঃ আবুল কালামের বাসাবাড়িসহ মাসুদ রানা, মনিরুজ্জামান, আকবর আলী সেখ, আবুল কালাম আজাদ, হাবিবুর রহমানের ফার্ণিচারের দোকান; ছাইফুল ইসলামের মনোহারী, ইদ্রিস আলীর ইলেকট্রনিক্স এবং আলম ও পূলক বসাকের সাইকেলের দোকান অগ্নিকা-ে পুড়ে যায়। রায়গঞ্জ ফায়ার সার্ভিস ও সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে এসে প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

খানসামা (দিনাজপুর) : দিনাজপুরের খানসামা উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট পাকের হাট স্বাস্থ্য কমপ্লেক্সের মেইন গেটের দোতলা চিলে কোঠাতে গতকাল শনিবার সকাল পৌনে ১২টায় অগ্নিকা- ঘটে। এতে হাসপাতালের গত দশ বছরেরও বেশি পুরাতণ রোগীর চিকিৎসার কাগজপত্র পুড়ে গেছে। ফায়ার সার্ভিস সিনিয়র স্টেশন অফিসার মো. বাদশা মাসউদ আলম বলেন, আমরা এসে আগুন নিয়ন্ত্র করি। এটি একটি দুর্ঘটনা। দুর্ঘটনা স্থলে সিগারেট ও দিয়া সালাই এর আলামত পাওয়া গেছে। রোগী বা দর্শণার্থী কোনভাবে জ¦লন্ত সিগারেট কাগজের ফেলে ফলে তাতে আগুন লাগে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুল ইসলাম বলেন, দশ বছর বা তার আগের এ কাগজ পত্রগুলো কোন কাজের নয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist