খুলনা ব্যুরো

  ০৭ জানুয়ারি, ২০১৯

খুলনা এখনো পোস্টারের নগরী!

একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হয়েছে এক সপ্তাহ আগে। তবু খুলনার সব এলাকাতেই ছেয়ে আছে নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের ব্যানার-পোস্টারে। আর এতে নগরীর সৌন্দর্য নষ্ট হচ্ছে।

অন্যান্য সিটি করপোরেশন এলাকায় ব্যানার-পোস্টার অপসারণ হলেও খুলনায় গতকাল রোববার পর্যন্ত এ কাজ শুরুই হয়নি। যদিও সিটি করপোরেশন কর্তৃপক্ষ জানিয়েছে, প্রার্থীদের ব্যানার-পোস্টার অপসারণের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হবে। সাত দিনের মধ্যে পোস্টার না তুললে নগরীর সৌন্দর্য ফেরাতে অপসারণের ব্যবস্থা নেওয়া হবে।

নগরী ঘুরে দেখা গেছে, রূপসা ট্রাফিক মোড়, কলেজিয়াট স্কুলের সামনে, সুন্দরবন কলেজের সামনে, খুলনা আলিয়া মাদরাসার সামনে, পিটিআই মোড়, র‌্যায়ালের মোড়, শান্তিধাম মোড়, শামসুর রহমান রোড, ময়লা পোতার মোড়, শিববাড়ির মোড়, বিএল কলেজের সামনে, ফুল বাড়ি গেট এলাকায় পোস্টারের ছড়াছড়ি। অলিগলি থেকে শুরু করে বিদ্যুতের খুঁটি, শিক্ষাপ্রতিষ্ঠান, ভোটকেন্দ্র, বিজ্ঞাপনের বিলবোর্ড, মার্কেট-বিপণিবেতান, বাসাবাড়ির দেয়ালসহ সবখানেই ছেয়ে আছে পোস্টার আর ব্যানারে। নির্বাচন শেষ হওয়ার পর খুলনা এখনো পোস্টারের নগরী। এসব পোস্টারের কারণে নগরীর শ্রীহীন চেহারা তৈরি হয়েছে। বিশেষ করে যেসব প্রতিষ্ঠানে ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছিল, তার আশপাশের অবস্থা বেশি খারাপ। অনেক স্থানে পোস্টারগুলো ছিঁড়ে পড়ে সেখানকার সড়কও নোংরা হচ্ছে। সড়ক থেকে এসব পোস্টার ড্রেন-ম্যানহোলেও ঢুকছে। আটকে যাচ্ছে ড্রেনের পানির গতি।

এমন কোনো অলিগলি নেই, যেখানে এখনো নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের পোস্টার নেই। এ অবস্থান নগরীর সৌন্দর্য নষ্ট হচ্ছে, তাই সিটি করপোরেশনের উচিত এগুলো অপসারণ করে শহরের স্বাভাবিক সৌন্দর্য ফিরিয়ে আনা। অন্য সিটি করপোরেশনে পোস্টার অপসারণ হলেও সংসদ নির্বাচনে অংশগ্রহণকারীদের ব্যানার- পোস্টারে এখনো ছেয়ে আছে খুলনার বেশির ভাগ এলাকা। বিশেষ করে অলিগলির পোস্টার-ব্যানার আগের মতোই আছে। খুলনা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপসচিব) পলাশ কান্তি এ বিষয়ে বলেন, আমরা একটি বিজ্ঞপ্তি দেব, যাতে সাত দিনের মধ্যে পোস্টার তুলে নেয়। না তুললে নগরীর সৌন্দর্য ফেরাতে অপসারণের ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close