নিজস্ব প্রতিবেদক

  ২১ ফেব্রুয়ারি, ২০১৮

মোহাম্মদপুরে খেলার মাঠ পার্ক আধুনিকায়ন শুরু

রাজধানীর মোহাম্মদপুরে তাজমহল রোড খেলার মাঠ ও পার্কের আধুনিকায়ন কাজের উদ্বোধন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র ওসমান গণি। গতকাল মঙ্গলবার এ কাজের উদ্বোধন করেন তিনি। ‘ঢাকা উত্তর সিটি করপোরেশনের উন্মুক্ত স্থানসমূহের আধুনিকায়ন, উন্নয়ন ও সবুজায়ন’ প্রকল্পের অধীনে এ আধুনিকায়ন-কাজ শুরু হলো। প্রকল্পের আওতায় ডিএনসিসির ২৬টি পার্ক ও খেলার মাঠ উন্নয়ন ও আধুনিকায়ন করা হবে। এক কোটি ৪৩ লাখ ২৯ হাজার টাকা ব্যয়ে তাজমহল রোড খেলার মাঠটি আধুনিকায়নের কাজ চলতি বছরের সেপ্টেম্বরে এবং তিন কোটি ৬৭ লাখ ৩৩ হাজার টাকা ব্যয়ে তাজমহল পার্ক আধুনিকায়নের কাজ চলতি বছরের নভেম্বরে শেষ হবে বলে জানানো হয়েছে।

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে ওসমান গণি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় থাকলে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। তাই শেখ হাসিনার সরকার বার বার দরকার। খেলার মাঠ ও পার্কের উন্নয়ন কাজ যেন দৃষ্টিনন্দন ও টেকসই হয় সে জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

খেলার মাঠ ও পার্কটি সুষ্ঠুভাবে ব্যবহার ও রক্ষণাবেক্ষণে সকলের প্রতি আহŸান জানিয়ে প্যানেল মেয়র বলেন, কিছু প্রতিষ্ঠা করা যতটা কঠিন তার চেয়ে অনেক কঠিন তা রক্ষণাবেক্ষণ করা। এছাড়া, ভাষাশহীদদের প্রতি সম্মান জানিয়ে এবং জাতিসংঘে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলায় বক্তব্য দেওয়ার ঘটনাকে স্মরণ করে বিভিন্ন প্রতিষ্ঠানের নামফলক, সাইনবোর্ড ইত্যাদিতে বাংলা ভাষা নিশ্চিত করতে ডিএনসিসির আওতাধীন বিভিন্ন প্রতিষ্ঠানের মালিকদের প্রতি আহŸান জানান তিনি। পরে তিনি মোহাম্মদপুর কাঁচাবাজার ও মোহাম্মদপুর কৃষি মার্কেট পরিদর্শন এবং সর্বস্তরের ব্যবসায়ীর খোঁজখবর নেন।

উদ্বোধন অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মেসবাহুল ইসলামের সভাপতিত্বে স্থানীয় কাউন্সিলর নূরুল ইসলাম রতনসহ অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর ও ডিএনসিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist