কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

  ০৬ এপ্রিল, ২০২৪

কালিয়াকৈরে মাদক ব্যবসায়ীরা বেপরোয়া

মাদকের ছোবলে অনেক পরিবার হচ্ছে সর্বস্বান্ত

রাজধানীর প্রবেশ পথ গাজীপুরের কালিয়াকৈরে মাদক ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে উঠেছে। মাদকের ছোবলে অনেক পরিবার হচ্ছে সর্বস্বান্ত। উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকায় হাত বাড়ালেই পাওয়া যাচ্ছে ইয়াবা, হেরোইন, ফেনসিডিল, গাঁজা ও চোলাই মদ।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ফুলবাড়িয়ার

রামপুর, জাথালিয়া (বড়চালা ও কুকিলাচালা), চাপাইরের ধুলিগড়া ও ভাল্লুকবেড়, বোয়ালীর শিমুলচালা, মধ্যপাড়ার ঠাকুরপাড়া, নাগচালা, বরাব ও মৌচাকের কলাবাধায় চোলাইমদের কারখানা রয়েছে। এসব কারখানায় প্রকাশ্যেই তৈরি হচ্ছে চোলাই মদ। এসব চোলাই মদ বিভিন্ন এলাকায় পাচার হচ্ছে। উত্তরবঙ্গ থেকে মালবাহী ট্রাক, যাত্রীবাহীবাস ও ট্রেনযোগে মাদকের চালান আসছে রাজধানীর প্রবেশ মুখ কালিয়াকৈরে।

মাদক ব্যবসায়ীরা সেই মাদক উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার পাড়ামহল্লায় অবাদে বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। একরকম বাধাহীনভাবেই কালিয়াকৈরে মাদক ব্যবসা চলছে বলে অভিযোগ রয়েছে। সবচেয়ে বেশি মাদক বিক্রি হচ্ছে কালিয়াকৈর পৌরসভার শিল্পাঞ্চল মৌচাক, সফিপুর, চন্দ্রা, সুত্রাপুর ও কালিয়াকৈর বাজার এলাকায়। এসব এলাকায় মাদককারবারীদের শক্তিশালি সিন্ডিকেট রয়েছে। সিন্ডিকেটের কারণে কেউ মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস পায় না।

উপজেলার মধ্যপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম, সুত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: সোলাইমান মিন্টু, শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজিবুর রহমান, আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাকিল মোল্লা ক্ষোভ প্রকাশ করে বলেন, উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন পয়েন্টে পাল্লা দিয়ে চলছে মাদক ও জুয়ার আসর। মাদক ব্যবসায়ী ও জুয়াড়িদের কারণে নির্ভিগ্নে রাস্তা দিয়ে চলাচল করা যায় না। মাদকসেবীরা মাদক সেবন করে রাস্তাঘাটে মাতলামি ও পথচারীদের অকথ্য ভাষায় গালি-গালা করে।

সম্প্রতি উপজেলার বিভিন্ন এলাকায় বেশ কিছু ছিতাইয়ের ও চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ ছিনতাইকারীরা ভোর রাতে মাছের আড়তে যাওয়ার পথে উপজেলার দীঘিবাড়ি ব্রীজের কাছে তিন মাছ ব্যবসায়ীর কাছ থেকে তিনটি মোবাইলসহ নগদ ৬০ হাজার টাকা, কালামপুর এলাকা থেকে বাবু মিয়া ও নাইমসহ তিন যুবকের কাছ থেকে নগদ ৩০ হাজার টাকা, তিনটি মোবাইল ও একটি মোটর সাইকেল ছিনিয়ে নেয়।

উপজেলার সাহেবাবাদ গ্রামের মৃত রহিম মোল্লার ছেলে করিম মোল্লার বাড়ি থেকে ২টি গাভী চুরি হয়। গত বৃহস্পতিবার রাতে উপজেলার সফিপুর বাজারের স্বর্ণ ব্যবসায়ী মানিক ও তার ছেলে সৌরভ ছিনতাইকারীদের দায়ের কোপে মারাত্নক আহত হয়।

কালিয়াকৈর থানার (ভারপ্রাপ্ত কর্মকর্তা) ওসি এএফএম নাসিম বলেন, গত তিন মাসে কালিয়াকৈর থানায় ১৬টি মাদকের মামলায় ১৬জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। এরইমধ্যেই ১৬টি মামলাই নিষ্পত্তি করা হয়েছে। আমরা মাদক ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close