ক্রীড়া ডেস্ক

  ২২ সেপ্টেম্বর, ২০১৭

অবশেষে দক্ষিণ আফ্রিকার পথে রুবেল

জল অনেক দূর গড়ানোর পর অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন রুবেল হোসেন। প্রোটিয়া ইমিগ্রেশন বিভাগ থেকে নিরাপত্তা-সংক্রান্ত ছাড়পত্র দেওয়া হয়েছে টাইগার এই পেসারকে। কাজেই আসন্ন টেস্ট সিরিজ খেলতে আর কোনো বাধা নেই রুবেলের। কাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার রাতেই দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওয়ানা দেওয়ার কথা রুবেলের।

গত ১৬ সেপ্টেম্বর দুই বহরে ঢাকা ছেড়েছে বাংলাদেশ জাতীয় দল। কিন্তু সতীর্থদের সঙ্গে বিমানে চড়া হয়নি রুবেলের। হজরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটস এয়ারলাইনস কর্তৃপক্ষ রুবেলকে বিমানে উঠতে দিতে অস্বীকৃতি জানান। এয়ারলাইনস কর্তৃপক্ষের দাবি-রুবেল দক্ষিণ আফ্রিকার কালো তালিকাভুক্ত। প্রোটিয়াদের ইমিগ্রেশন বিভাগ নিরাপত্তাবিষয়ক ছাড়পত্র সঙ্গে না থাকায় টাইগার পেসার যেতে পারেননি সে যাত্রায়।

রুবেল হোসেন নামে এক বাংলাদেশি দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনে কালো তালিকাভুক্ত। কাকতালীয়ভাবে ডান-হাতি বজ্রগতির পেসারের সঙ্গে জন্ম তারিখও মিলে যায়। ঝামেলার সূত্রপাত সেখান থেকেই। পরে বিসিবি চ্যালেঞ্জ জানায় দক্ষিণ আফ্রিকাকে। তাদের তালিকাভুক্ত রুবেল আর এই রুবেল এক ব্যক্তি নন।

দক্ষিণ আফ্রিকার আমন্ত্রিত একাদশের সঙ্গে বাংলাদেশের তিন প্রস্তুতি ম্যাচ শুরু হয়েছে কাল থেকে। নির্ধারিত সময়ের মধ্যে দক্ষিণ আফ্রিকায় যেতে না পারায় প্রস্তুতি ম্যাচটি খেলা হচ্ছে না রুবেলের। অবশ্য এ সফরে মূল সিরিজে খেলতে পারবেন রুবেল।

২৮ সেপ্টেম্বর পচেফস্ট্রমে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে। পরের টেস্ট ৬ অক্টোবর; ব্লুমফন্টেইনে। বড় পরিসরের দুই ম্যাচ শেষে শুরু হবে সীমিত ওভারের সিরিজ। ১৫, ১৮ ও ২২ অক্টোবর তিনটি ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে মোকাবিলা করবে টাইগাররা। বাংলাদেশ সময়ে সব কটি ম্যাচ অনুষ্ঠিত হবে দুপুর ২টায়। তবে ২০ ওভারের দুটি ম্যাচই হবে সূর্য ডোবার পর। ২৬ ও ২৯ অক্টেবার মাঠে গড়াবে দুটি ম্যাচ। বাংলাদেশ সময়ে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে রাত ১০টায়। পরেরটা সন্ধ্যা ৬টায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist