ক্রীড়া ডেস্ক

  ২০ সেপ্টেম্বর, ২০১৭

ল্যাব্রয়ের নেতৃত্বে শ্রীলংকার নতুন নির্বাচক কমিটি

বাংলাদেশের বিপক্ষে নিজ দুর্গে টেস্ট পরাজয়, চ্যাম্পিয়নস ট্রফিতে ভরাডুবি, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে হার। সবশেষ ভারতের কাছে সব সংস্করণ মিলিয়ে ৯-০ ব্যবধানে নাকানি-চুবানি। একের পর এক ব্যর্থতায় টালমাটাল হয়ে পড়েছিল শ্রীলঙ্কার ক্রিকেট।

নিজেদের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বাজে সময় পার করতে থাকা শ্রীলঙ্কা দল নিয়ে দেশজুড়ে বয়ে যায় সমালোচনার ঝড়। ধৈর্যের বাঁধ ভেঙ্গে পড়া ভক্তদের ছোঁড়া তীরে বিদ্ধ হন নির্বাচকরাও। শেষ পর্যন্ত দায়িত্ব থেকে সরে দাঁড়ান লংকান কিংবদন্তি সনাথ জয়াসুরিয়ার নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। কাল নতুন কমিটির দায়িত্বটটা তুলে দেওয়া হয়েছে সাবেক পেসার গ্রায়েম ল্যাব্রয়ের হাতে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)।

ল্যাব্রয়কে নির্বাচকম-লীর প্রধান করে মোট ৫ সদস্যের কমিটি ঘোষণা করেছে তারা। ৫৩ বছর বয়সী এই লংকানের চার ডেপুটি হলেন সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান গামিনি বিক্রমাসিংহে, শ্রীলংকার ১৯৯৬ বিশ্বকাপজয়ী দলের সদস্য আসাঙ্কা গুরুসিনহা, সাবেক ফার্স্ট ক্লাস ক্রিকেটার জেরিল উটার্জ এবং সাজিথ ফার্নান্দো।

দায়িত্ব নেওয়ার পর ল্যাব্রয় ক্রিকবাজকে বলেছেন, ‘বোর্ডের তরফ থেকে আমাকে এর আগে চারবার প্রস্তাব দেয়া হয়েছিল। আমি প্রতিবারই ‘না’ বলে দিয়েছি। এরপর মনে হলো- কাউকে না কাউকে তো দায়িত্ব নিতেই হবে। এবার আমিই (দায়িত্ব নিয়ে) দেখি না কী হয়? শেষ পর্যন্ত বোর্ডকে ‘হ্যাঁ’ বলে দিলাম।’

বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের এক সময়কার সতীর্থ ল্যাব্রয় নতুন দায়িত্ব গ্রহণের আগ পর্যন্ত ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির ম্যাচ রেফারি হিসেবে কাজ করেছেন।

ইতোমধ্যেই পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ২৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে লংকান বোর্ড। নতুন নির্বাচক কমিটির প্রথম দায়িত্ব হলো এই দল থেকে চূড়ান্তভাবে ১৫ জনকে বেছে নেয়া।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist