ক্রীড়া ডেস্ক

  ২৮ মার্চ, ২০২৪

মূল পর্বে পোল্যান্ড

টাইব্রেকারে ওয়েলসের সর্বনাশ

ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপের (ইউরো) মূল পর্বে যাওয়ার জন্য পোল্যান্ডের বিপক্ষে জিততেই হতো ওয়েলসকে। যদিও সেই সমীকরণ মেলাতে পারেনি রব পেজের শিষ্যরা। পেনাল্টি শুটআউটে সর্বনাশ হয়েছে তাদের। ইউরো বাছাইপর্বের প্লে-অফে পোল্যান্ডের কাছে টাইব্রেকারে ৪-৫ ব্যবধানে হেরে গেছে ওয়েলস। তাই ইউরোপের বিশ্বকাপ হিসেবে পরিচিত টুর্নামেন্টের আসন্ন আসরে জায়গা করে নেওয়া হলো না দলটির। অন্যদিকে ওয়েলসকে হতাশ করে ইউরোর মূল পর্বের টিকিট কেটেছে রবার্ট লেভানডফস্কি, পিটর জিলিনস্কি, জাকুব কিভিউররা।

নির্ধারিত ৯০ মিনিটে কোনো দলই জালের ঠিকানায় বল পাঠাতে পারেনি। কার্ডিফ সিটি স্টেডিয়ামে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে নেতৃত্ব দিয়েছে ওয়েলস। বেশকিছু সহজ সুযোগও তৈরি করেছিল স্বাগতিকরা। ফিনিশিংয়ের অভাবে লিড নিতে পারেনি তারা।

বিপরীতে বিচ্ছিন্ন কিছু আক্রমণে গেলেও গোলের জন্য খুব বেশি সহজ সুযোগ তৈরি করতে পারেনি পোল্যান্ড। সফরকারীদের হয়ে সবচেয়ে সহজ সুযোগটি নষ্ট করেন আর্সেনাল ডিফেন্ডার কিভিউর। নির্ধারিত সময়ের মতো অতিরিক্ত ৩০ মিনিটের খেলাতেও কোনো দল গোল করতে পারেনি। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে নিজেদের পাঁচটি শট থেকে সবকটি গোলই করে পোল্যান্ড। ওয়েলসের হয়ে পঞ্চম শট নিতে এসে বিলেন বনে যান ড্যানিয়েল জেমস। টাইব্রেকার থেকে গোল করতে ব্যর্থ হন লিডস ইউনাইটেডের এ উইঙ্গার। তাতেই উচ্ছ্বাসে ফেটে পড়ে পোলিশরা। ইউরো মূল পর্বে গ্রুপ ‘ডি’তে খেলবে পোল্যান্ড। যেখানে তাদের বাকি প্রতিপক্ষরা হলো ফ্রান্স, নেদারল্যান্ডস এবং অস্ট্রিয়া। আগামী ১৬ জুন ইউরোতে নিজেদের প্রথম ম্যাচ খেলবে লেভানডফস্কিরা। সে ম্যাচে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close