ক্রীড়া ডেস্ক

  ২৩ মার্চ, ২০২৪

এমবাপে ইস্যুতে রিয়ালের সঙ্গে বসবে ফ্রান্স!

আগামী ২৬ জুলাই পর্দা উঠবে প্যারিস অলিম্পিকের। ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত এ ক্রীড়াযজ্ঞের ফুটবল ইভেন্টে ফেভারিট স্বাগতিক ফ্রান্স। প্রতিযোগিতায় ২৩ বা এরচেয়ে বেশি বয়সি সর্বোচ্চ তিন ফুটবলারকে নিতে পারবেন ফরাসি কোচ থিয়ের অঁরি। সেই তিনজনের একজন কিলিয়ান এমবাপে। এছাড়া অলিভার জিরার্ড ও অ্যান্তনিও গ্রিজম্যানকে রাখতে চায় ফরাসিরা। এ দুজনকে নিয়ে সমস্যা নেই। কিন্তু এমবাপের অলিম্পিকে অংশগ্রহণ নিয়ে জটিলতা আছে। কারণ মৌসুম শেষে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে তার যোগ দেওয়ার কথা রয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী ১ জুলাই থেকে রিয়ালের খেলোয়াড় হবেন এমবাপে। এর ২৫ দিন পর শুরু হবে প্যারিস অলিম্পিক। ওই প্রতিযোগিতায় এমবাপেকে ছাড়তে রিয়ালকে বাধ্য করা যাবে না। শুধু জাতীয় দলের ম্যাচেই কোনো ক্লাব খেলোয়াড়কে আটকাতে পারে না।

খুব স্বাভাবিকভাবেই এমবাপের অলিম্পিকে খেলা নির্ভর করছে রিয়াল মাদ্রিদের ওপর। বাস্তবতা মানছে ফ্রান্স ফুটবল ফেডারেশনও। যে কারণে এমবাপেকে প্যারিস অলিম্পিকের দলে পেতে রিয়ালের সঙ্গে আলোচনায় বসতে চায় তারা। কয়েক সপ্তাহ পরই আলোচনায় বসতে পারে দুই পক্ষ। শুধু এমবাপেই নয়, রিয়াল কোনো খেলোয়াড়কে অলিম্পিকে খেলতে পাঠাবে না বলে অগ্রিম খবর দিয়েছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা।

নাম প্রকাশে অনিচ্ছুক ফ্রান্স ফুটবলের শীর্ষস্থানীয় এক কর্তা বলেছেন, ‘অবশ্যই অমরা চেষ্টা করব সেরা দলটিকে অলিম্পিকে খেলাতে। প্রয়োজনে মাদ্রিদে গিয়ে আমরা ফ্লোরেন্তিনো পেরেজের (রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট) সঙ্গে দেখা করব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close