ক্রীড়া ডেস্ক

  ০৩ মে, ২০২৪

ফাইনালে আল-নাসর

গুরুত্বপূর্ণ সময়ে জ্বলে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকা করলেন জোড়া গোল। তার দুর্দান্ত পারফরম্যান্সের ওপর দাঁড়িয়ে সৌদি কিংস কাপের ফাইনালের উঠল আল-নাসর। পরশু রাতে রিয়াদে সেমিফাইনালে আল-খালিজকে ৩-১ গোলে হারিয়েছেন রোনালদো অ্যান্ড কোং।

এই মৌসুমে শিরোপাখরায় থাকার ঝুঁকিতে আছে আল-নাসর। এএফসি চ্যাম্পিয়ন্স লিগে দলটি বিদায় নিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে। সৌদি প্রো লিগেও শিরোপা দৌড় থেকে অনেক আগেই ছিটকে গেছে তারা। চলতি মৌসুমে আল-নাসরের একমাত্র অবলম্বন এখন সৌদি কিংস কাপ।

এ যাত্রায় স্বপ্নপূরণের খুব কাছেই চলে এসেছে তারা। এ জন্য আল-নাসরের কোচ লুইস ক্যাস্ত্রো ধন্যবাদ দিতে পারেন রোনালদোকে। দলের তিনটি গোলের দুটিই যে করেছেন ‘সিআর সেভেন’! দুই অর্ধে গোল দুটি করেছেন পর্তুগিজ যুবরাজ। দলের অন্য গোলটি পেনাল্টি থেকে করেছেন সাদিও মানে। ম্যাচের শেষ দিকে আল খালিজের পক্ষে সান্ত¡নার একমাত্র গোলটি করেন ফাওয়াজ আল-তোরাইস। এ নিয়ে ১৫ বারের মতো কিংস কাপের ফাইনালে উঠল আল-নাসর। শেষবার ২০২০ সালে ফাইনালে উঠেছিল তারা। তবে এই টুর্নামেন্টে সবশেষ ১৯৯০ সালে চ্যাম্পিয়ন হয়েছিল আল-নাসর।

আল-নাসর ফাইনালের ভাগ্য অবশ্য ভালো নয়। ১৯৯০ সালের পর টানা চারবার ফাইনাল খেলে হেরেছে তারা। টুর্নামেন্টের সপ্তম শিরোপার জন্য অপেক্ষা আর বাড়াতে চায় না আল-নাসর। কিন্তু কাজটা কঠিন। কারণ, আগামী ৩১ মে জেদ্দার ফাইনালে তাদের প্রতিপক্ষ জায়ান্ট আল হিলাল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close