ক্রীড়া ডেস্ক

  ১৮ মার্চ, ২০২৪

৬০ বছরের রেকর্ড ভাঙলেন হ্যারি কেন

নতুন ঠিকানা বায়ার্ন মিউনিখে স্বপ্নের ফর্মে আছেন হ্যারি কেন। গোল করেই চলছেন ইংলিশ স্ট্রাইকার। শনিবার রাতে জার্মান বুন্দেসলিগায় ফের খুঁজে নিয়েছেন জালের ঠিকানা। এ ছাড়া সতীর্থকে দিয়েও করিয়েছেন এক গোল। তার দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ডার্মস্টাডের মাঠে ৫-২ গোলে জিতেছে বায়ার্ন মিউনিখ।

প্রতিপক্ষের মাঠে শুরুতে পিছিয়ে ছিল বাভারিয়ান ক্লাবটিই। ২৮ মিনিটে গোল হজম করে তারা। ছয় মিনিট পরই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের সমতায় ফেরান জামাল মুসিয়ালা। গোল করান কেন। প্রথমার্ধের যোগ করা সময়ে তিনি নিজেই খুঁজে নেন জালের নাগাল। লিড নেয় বায়ার্ন। লিগের চলতি মৌসুমে এটা কেনের ৩১ গোল। এ গোলেই বড় একটা কীর্তি হয়ে গেল ইংল্যান্ড অধিনায়কের। অভিষেক মৌসুমে জার্মান লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন কেন। তিনি ভেঙেছেন ৬০ বছর আগের রেকর্ড। ১৯৬৩-৬৪ মৌসুমে বুন্দেসলিগায় অভিষেক হয়েছিল উয়ে সিলারের। ওই মৌসুমে হামবুর্গের জার্সিতে (সর্বোচ্চ) ৩০ গোল করেছিলেন তিনি।

দ্বিতীয়ার্ধে ডাবলস পূরণ করেন মুসিয়ালা। এ অর্ধে বাকি গোল দুটি এসেছে পরিবর্তিত খেলোয়াড় সার্জি জিন্যাব্রি ও ম্যাত্থিস টেলের সৌজন্যে। ম্যাচের শেষ দিকে বায়ার্নকে একটি গোলের শোধ দেয় ডার্মস্টাড। তবে জিতলেও বাভারিয়ানদের আনন্দ অনেকটাই মাটি হয়ে গেছে কেনের ইনজুরির কারণে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close