ক্রীড়া প্রতিবেদক

  ০৩ ফেব্রুয়ারি, ২০২৪

অঘোষিত কোয়ার্টার ফাইনালে পাকিস্তান-বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে খেলা নিশ্চিত করতে আজ সুপার সিক্সে গ্রুপ-১ এ নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশের যুবারা। গ্রুপ-১ এর পয়েন্ট টেবিলের বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ-পাকিস্তানের ম্যাচটি কোয়ার্টার ফাইনালে রূপ নিয়েছে। এ গ্রুপ থেকে একমাত্র দল হিসেবে এরই মধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। গ্রুপ অন্য তিন দলের মধ্যে বিদায় নিশ্চিত হয়েছে আয়ারল্যান্ড ও নেপালের। আরেক দল নিউজিল্যান্ডের সম্ভাবনা আছে অনেক, যদি, কিন্তুর ওপর।

সেমিফাইনালে খেলতে হলে পাকিস্তানকে বড় ব্যবধানে হারাতে হবে বাংলাদেশকে। জয়ের পাশাপাশি পাকিস্তানের চেয়ে রান রেটে এগিয়ে থাকতে হবে বাংলাদেশের যুবাদের। গ্রুপ পর্ব ও সুপার সিক্সের জয়ে রান রেটে এগিয়ে রয়েছে পাকিস্তান। আগের ম্যাচে নেপালের বিপক্ষে ১৬৯ রানের টার্গেট ২৫ দশমিক ২ ওভারে স্পর্শ করে রান রেট বাড়ালেও পাকিস্তানকে টপকে যেতে পারেনি বাংলাদেশ।

২০২০ সালে প্রথমবারের মতো যুব বিশ্বকাপ জয় করে বাংলাদেশ। ভারতের কাছে ৮৪ রানে হেরে এবারের আসর শুরু করে বাংলাদেশ। এরপর গ্রুপ পর্বে আয়ারল্যান্ডকে ৬ উইকেটে এবং যুক্তরাষ্ট্রকে ১২১ রানের বড় ব্যবধানে হারায় তারা। সুপার সিক্সে নেপালকে ৫ উইকেটে হারায় বাংলাদেশ। অন্যদিকে, গ্রুপ পর্বে তিন ম্যাচের সবগুলোয় জয়ের সঙ্গে সুপার সিক্সে আয়ারল্যান্ডকে হারায় পাকিস্তান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close