ক্রীড়া ডেস্ক

  ২৫ জানুয়ারি, ২০২৪

ছিটকে গেলেন মোহামেদ সালাহ

চোট থেকে সেরে ওঠার জন্য বর্তমানে ইংল্যান্ড অবস্থান করছেন মোহাম্মদ সালাহ। তাকে নিয়ে ভালো কোনো খবর পায়নি মিসর ফুটবল ফেডারেশন। চলমান আফ্রিকান কাপ অব নেশন্স থেকে ছিটকে গেছেন এই তারকা ফরওয়ার্ড।

গত ১৯ জানুয়ারির ঘটনা। আফ্রিকান কাপ অব নেশন্সের গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘানার বিপক্ষে মাঠে নেমেছিল মিসর। সে ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান সালাহ। এজন্য প্রথমার্ধের শেষদিকে মাঠ ছাড়েন লিভারপুল তারকা।

চোট পাওয়ায় পরশু রাতে গ্রুপপর্বের শেষ ম্যাচে কেপ ভার্দের বিপক্ষে মাঠে নামা হয়নি সালাহর। গ্রুপপর্বের বাধা অতিক্রম করার জন্য ম্যাচটা মহাগুরুত্বপূর্ণ ছিল মিসরের জন্য। যদিও শেষের গোলে ড্র করে শেষ ষোলোর টিকিট কেটেছে দলটি।

চোট থেকে সেরে উঠার জন্য সম্প্রতি আইভরিকোস্ট ছেড়ে ইংল্যান্ড গিয়ে লিভারপুলের মেডিকেল বিভাগের শরণাপন্ন হন সালাহ। রেডরাও তাকে সাদরে গ্রহণ করেছে। অবশ্য সালাহর মেডিকেল রিপোর্ট দেখে খুশি হওয়ার উপায় নেই মিসরের। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে আগামী তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে আক্রমণভাগের এই ফুটবলারকে।

সেক্ষেত্রে পুনর্বাসন প্রক্রিয়ায় সবকিছু সঠিকভাবে মেনে চলতে হবে সালাহকে। এমনটাই জানিয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ ক্লাবটির সহকারী ব্যবস্থাপক পেপ লিজন্ডারস। গণমাধ্যমকে লিভারপুলের সহকারী ব্যবস্থাপক বলেন, আমাদের মেডিকেল বিভাগ সালাহর চোট সংক্রান্ত বিশদ স্ক্যান করেছে। রিপোর্ট থেকে জানা গেছে, খুব বাজেভাবে সালাহর হ্যামস্ট্রিং ছিঁড়ে গেছে। এর অর্থ হলো আগামী তিন থেকে চার সপ্তাহের মধ্যে সে মাঠে ফিরে আসতে পারবে যদি সবকিছু মসৃণ এবং ঠিকঠাক হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close