ক্রীড়া প্রতিবেদক

  ১৯ জানুয়ারি, ২০২৪

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ অজিদের হারালেন টাইগাররা

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে দারুণ জয় পেয়েছে বাংলাদেশের যুবারা। পরশু রাতে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশের যুবারা ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে বৃষ্টি আইনে ১১২ রানের বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

প্রিটোরিয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। ব্যাট হাতে নেমে বাংলাদেশের পেসার রোহানাত দৌল্লা বর্ষণ ও বাঁ-হাতি স্পিনার মাহফুজুর রহমান রাব্বির বোলিং তোপে পড়ে ৩৭ দশমিক ১ ওভারে ১৬৫ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার কোনো ব্যাটারই হাফসেঞ্চুরি সীমানা পার করতে পারেননি। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন হার্জাস সিং। এছাড়া অধিনায়ক হুগ ওয়েবজেন ৩১ রান করেন। বাংলাদেশের বর্ষণ ৫ ওভারে ২১ রানে ৪টি এবং রাব্বি ৫ ওভারে ২১ রানে ২ উইকেট নেন। এছাড়া ইকবাল হোসেন ইমন-মারুফ মৃধা-রাফি উজ্জামান রাফি ও পারভেজ ইমন ১টি করে উইকেট নেন। ১৬৬ রানের জয়ের টার্গেট স্পর্শ করতে বেগ পেতে হয়নি বাংলাদেশকে। চৌধুরী এমডি রিজওয়ানের হাফসেঞ্চুরিতে ১০৭ বল বাকি রেখে জয় নিয়ে মাঠে ছাড়ে বাংলাদেশ। ৩টি চার ও ২টি ছক্কায় ৫৯ বল খেলে অপরাজিত ৫৩ রান করেন রিজওয়ান। এছাড়া জিশান আলম ২৩, আদিল বিন সিদ্দিক ২০ ও আশিকুর রহমান শিবলি ১৯ রান করেন।

বিশ্বকাপের মূল লড়াইয়ে নামার আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় বাড়তি আত্মবিশ্বাস দেবে বাংলাদেশের যুবাদের। আজ থেকে শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ২০ জানুয়ারি ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে একবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close