ক্রীড়া ডেস্ক

  ১৪ জুলাই, ২০১৯

এমপিদের বিশ্বকাপে রানার্সআপ বাংলাদেশ

প্রথমবার অনুষ্ঠিত ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানের কাছে বড় ব্যবধানে হেরে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। পরশু ইংল্যান্ডের কেন্টে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১০৪ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশের সংসদ সদস্যরা। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে ১১.৪ ওভারে ১০৫ রান করে পাকিস্তান। ফলে ৯ উইকেটের সহজ জয়ে চ্যাম্পিয়ন হয় পাকিস্তানের এমপিরা।

গত বুধবার চলমান বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ড এ টুর্নামেন্টের আয়োজন করে। এতে বিশ্বকাপে খেলা আটটি দল অংশ নেওয়ার কথা থাকলেও শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ অংশ নেয়নি। ফলে ছয়টি দল দুটি গ্রুপে ভাগ হয়ে খেলেছে।

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে দেশের প্রথম টেস্ট অধিনায়ক ও বর্তমান এমপি নাঈমুর রহমান দুর্জয়ের নেতৃত্বে খেলেছেন জুনায়েদ আহমেদ পলক, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, শেখ সারহান নাসের তন্ময়, নাহিম রাজ্জাক ও মোহাম্মদ আয়েন উদ্দিনের মতো জনপ্রিয় ও তরুণ সংসদ সদস্যরা।

বাংলাদেশের গ্রুপে ছিল নিউজিল্যান্ড, পাকিস্তান ও অল স্টার্স একাদশ। গ্রুপ পর্বে পাকিস্তানকে হারালেও ফাইনালে এসে তাদের কাছে অসহায় আত্মসমর্পণে শিরোপা হাতছাড়া করেন পলক-দুর্জয়-তন্ময়রা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close