ক্রীড়া ডেস্ক

  ০৬ জুলাই, ২০১৯

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শন মার্শ

বিশ্বকাপের সেমিফাইনালের আগে খারাপ খবর অস্ট্রেলিয়া শিবিরে। চোটের জন্য টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান শন মার্শ। বদলি হিসেবে অজিরা ডেকে নিয়েছে উইকেটকিপার-ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্বকে।

পরশু ওল্ড ট্রাফোর্ডের নেটে অনুশীলেনর সময় প্যাট কামিন্সের বলে হাতে চোট পান মার্শ। তড়িঘড়ি তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই জানা যায় যে, হাত ভেঙেছে মার্শের। সুতরাং বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে মাঠে নামা তার পক্ষে কোনোভাবেই সম্ভব নয়। অজি টিম ম্যানেজমেন্টের তরফে থেকে মার্শের পরিবর্তন হিসেবে পিটার হ্যান্ডসকম্বকে চাওয়া হয়। সবুজ সংকেত পেতে বিশেষ সময় লাগেনি।

আইসিসির তরফেই মার্শের বদলি হিসেবে হ্যান্ডসকম্বের অস্ট্রেলিয়া দলে যোগ দেওয়ার খবর বিজ্ঞপ্তিতে জানিয়ে দেওয়া হয়। আইসিসির তরফে সোশ্যাল মিডিয়াতেও অস্ট্রেলিয়া দলের এই রদবদলে সম্পর্কে সমর্থকদের অবগত করা হয়। এরই মধ্যে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করা অস্ট্রেলিয়া আজ ম্যানচেস্টারে তাদের শেষ লিগ ম্যাচে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। সেই ম্যাচের আগেই হ্যান্ডসকম্ব যোগ দিচ্ছেন দলের সঙ্গে। প্রাথমিকভাবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলের জন্য নির্বাচকদের বিবেচনায় ছিলেন হ্যান্ডসকম্ব। তবে কম্বিনেশনের স্বার্থে শেষমেশ ইংল্যান্ডগামী দলে জায়গা হয়নি তার।

সেমিফাইনালে পৌঁছে গেলেও অস্ট্রেলিয়ার কাছে শেষ ম্যাচটি গুরুত্বপূর্ণ অন্য কারণে। দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলে তারা লিগ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত করবে। এই অবস্থায় চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ চারের লড়াইয়ে মুখোমুখি হবে তারা। যদি প্রোটিয়াদের কাছে হেরে বসে অজিরা, তবে ভারত তাদের শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে পরাজিত করলে লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে ভারত। সেক্ষেত্রে দ্বিতীয় স্থানে নেমে যাওয়া অস্ট্রেলিয়াকে সেমিফাইনাল খেলতে হবে আয়োজক ইংল্যান্ডের বিরুদ্ধে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close