ক্রীড়া ডেস্ক

  ২৫ মার্চ, ২০১৯

ক্রিকেট বিশ্বকাপে নাইজেরিয়া!

ক্রীড়াঙ্গনে নাইজেরিয়ার পরিচিতি মূলত ফুটবলের জন্য। ফুটবলের মঞ্চে প্রায় নিয়মিত আলো ছড়ায় সুপার ঈগলরা। এবার নাইজেরিয়ার অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা প্রমাণ করলেন ক্রিকেটেও দেশটির দুর্দান্ত ভবিষ্যৎ রয়েছে।

এর আগে কখনো ক্রিকেট বিশ্বকাপে (ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ কিংবা নারী বিশ্বকাপ) খেলেনি নাইজেরিয়া। তবে নামিবিয়াতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বাছাইপর্বে এই আক্ষেপ ঘুচিয়েছে নাইজেরিয়ান তরুণরা। সবাইকে চমকে দিয়ে প্রথমবারের মতো যুব বিশ্বকাপের মূলপর্বের টিকিট নিশ্চিত করেছে নাইজেরিয়া।

আগামী বছর দক্ষিণ আফ্রিকায় বসবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ১৩তম আসর। এ আসর সামনে রেখে নামিবিয়াতে অনুষ্ঠিত হয়েছে আফ্রিকান অঞ্চলের বাছাইপর্ব। সেখানে স্বাগতিক নামিবিয়া ছাড়াও অংশ নিয়েছে নাইজেরিয়া, কেনিয়া, তানজানিয়া, উগান্ডা ও সিয়েরা লিয়ন।

তাদের মধ্যে আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মূলপর্বে খেলার অভিজ্ঞতা রয়েছে কেনিয়া, নামিবিয়া ও উগান্ডার। তবে বাছাইপর্বে নিজেদের প্রথম তিন ম্যাচে এই তিন দলকে হারিয়ে তাক লাগিয়ে দেয় নাইজেরিয়া। অপর দুটি ম্যাচে তানজানিয়া ও সিয়েরা লিয়নকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে প্রথমবারের মতো ক্রিকেট বিশ্বকাপের মূলপর্বের টিকিট নিশ্চিত করে দেশটি।

তবে যুব বিশ্বকাপের বাছাইপর্বে এমন ঈর্ষণীয় সাফল্যে নাইজেরিয়ান তরুণদের প্রশংসায় ভাসাচ্ছেন বিশ্বের নানা মানুষ। এখানেই শেষ নয়। প্রথমবারের মতো বিশ্বকাপের মূলপর্বে নিশ্চিত করার আনন্দটা নেচে, গেয়েই উদ্্যাপন করেছেন সুপার ঈগলের খেলোয়াড়রা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close