ক্রীড়া ডেস্ক

  ০৬ ফেব্রুয়ারি, ২০১৯

পয়েন্ট খুইয়ে ক্ষুব্ধ ক্লপ

লিভারপুল ইংলিশ ফুটবলে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল ১৯৮৯-৯০ মৌসুমে। এরপর থেকে অধরাই রয়ে গেছে শিরোপাটা। তার মধ্যে লিগের নাম বদলে হলো ‘ইংলিশ প্রিমিয়ার লিগ’। সেখানে কেবল ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটির রাজত্ব। তবে কোচ ইয়ুর্গেন ক্লপের অধীনে দীর্ঘদিনের খরা ঘুচাতে এবার চলতি মৌসুমে বেশ সাজ রব নিয়ে যুদ্ধে নামে লিভারপুল। অলরেডরা এবার অ্যানফিল্ডে এনেছে ছয় নতুন তারকা। বিশ্বের সেরা আক্রমণভাগের ত্রয়ী সালাহ, ফিরমিনো ও মানে তো আছেনই।

ক্লপের শিষ্যরাও দারুণ নৈপুণ্যে তালিকার শীর্ষস্থানে উঠেছে। কিন্তু অতীতের মতো এবারও তীরে এসে তরী ডুবতে বসেছে লিভারপুলের। টানা দুই ম্যাচে পয়েন্ট খুইয়ে বসেছে। গত সপ্তাহে লেস্টার সিটির বিপক্ষে ১-১ গোলের পর পরশু ওয়েস্ট হামের মাঠে একই ব্যবধানে ড্র করে বসেছে অলরেডরা।

২২ মিনিটে জেমস মিলনারের পাস থেকে লিভারপুলকে এগিয়ে দিয়েছিল মানে। কিন্তু ব্যবধানটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ক্লপের দল। ২৮ মিনিটে ফেলিপে অ্যান্ডারসনের বুদ্ধিদীপ্ত পাসে ডি-বক্সের ভেতর বল পেয়ে ওয়েস্ট হামকে সমতায় ফেরান মিখাইল অ্যান্তনিও।

এমন কঠিন সময়ে এসে ড্র করাটা যে নিজেদের পায়ে নিজেরাই কুড়াল মারার মতো ব্যাপার; তা ঠিকই বুঝেন ক্লপ। এদিকে তালিকার দুইয়ে থাকা ম্যানসিটিও ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। সিটিজেনদের সঙ্গে তাদের ব্যবধান নেমে এসেছে তিনে। ২৫ ম্যাচ শেষ ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ৫৯ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি। এই মুহূর্তে যারা পয়েন্ট হারাবে তারাই ছিটকে যাবে ট্র্যাক থেকে।

পরশু মাঠের লড়াইয়ে অবশ্য এগিয়ে ছিল লিভারপুলই। তাই নয়, বাইরের লড়াইয়েও উত্তপ্ত ছিল তাদের ডাগআউট। কোচ ক্লপ পয়েন্ট হারিয়ে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন রেফারির সঙ্গে। রেহায় পায়নি ওয়েস্ট হামের বর্ষীয়ান কোচ ম্যানুয়েল পেলেগ্রিনিও। ক্লপের মাথা গরম করার কারণও আছে। অলরেড কোচের বিশ্বাস, ম্যাচ রেফারি প্রভাবিত করেছিল লাইন্সম্যানদের। অলরেডদের এগিয়ে দেওয়া মানের করা গোলটিতে মিলনার অফসাইডে ছিলেন দেখা গেলেও গোলটিকে বৈধতা দিতে গিয়ে ওয়েস্ট হামকে সমতায় ফেরাতে ভূমিকা রাখে ম্যাচ রেফারি। শেষ দিকে ডিভক ওরিগির প্রচেষ্টাকেও অফসাইড দেখিয়ে থামিয়ে দেন রেফারি। ক্লপ কতটুকু ক্ষুব্ধ ছিলেন তা বুঝা গেছে সংবাদ সম্মেলনে, ‘আমরা ম্যাচটা মোটেও উপভোগ করিনি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close