ক্রীড়া ডেস্ক

  ০৫ ফেব্রুয়ারি, ২০১৯

জয়ের ধারায় ফিরল ইউনাইটেড

ইতিহাদে আগুয়েরো আগুন

ইতিহাদ স্টেডিয়ামের দর্শকরা তখনো আরাম করে বসতে পেরেছে কি না সন্দেহ। তার আগেই মেতে উঠতে হলো উল্লাসে। ম্যাচ শুরুর প্রথম মিনিটেই সবাইকে অবাক করে দিয়ে আর্সেনালের জালের ঠিকানা খুঁজে নিল সার্জিও আগুয়েরোর শট। আর্জেন্টাইন ফরওয়ার্ডের ঝড়ের যে পূর্বাভাস দিলেন, তা শেষ পর্যন্ত রূপ নিল টর্নেডোতে। ম্যানসিটি-আর্সেনালের ‘হাইভোল্টেজ’ ম্যাচ হয়ে উঠল ‘আগুয়েরো শো’। দুর্দান্ত এক হ্যাটট্রিক করে গানারদের বিপক্ষে সিটিজেনদের ৩-১ গোলের জয় এনে দিলেন কুন’ই।

সিটির জার্সিতে সব প্রতিযোগিতা মিলিয়ে আগুয়েরোর এটি ১৪তম হ্যাটট্রিক। প্রিমিয়ার লিগে তাকে হাতছানি দিচ্ছে মাইলফলক ছোঁয়ার। আরেকটি হ্যাটট্রিক করলেই প্রিমিয়ার লিগে সর্বোচ্চ হ্যাটট্রিকের রাজা অ্যালেন শিয়েরার পাশে বসবেন তিনি। ইংলিশ কিংবদিন্ত ফরওয়ার্ডের হ্যাটট্রিক ১১টি।

প্রথম মিনিটে পিছিয়ে পড়া আর্সেনাল ১১ লরাঁ কসিয়েলনির গোলে সমতায় ফেরে। কিন্তু পরশুর দিনটি যে ছিল কেবল আগুয়েরোর। ৩০ বছর বয়সি বাকি গোল দুটি করেছেন ৪৪ ও ৬১ মিনিটে। দুর্দান্ত হ্যাটট্রিক করলেও অবশ্য একটি গোল নিয়ে বিতর্কটা রয়ে গেছে। হ্যাটট্রিক গোলটি করতে গিয়ে আগুয়েরো মনে করিয়ে দিয়েছেন তার শ্বশুর ডিয়েগো ম্যারাডোনাকে। ছিয়াশির মহানায়কের ‘হ্যান্ড অব গড’ গোলটির কথা কে না জানে?

মাঠের বাঁ প্রান্ত থেকে সিটির ইংলিশ উইঙ্গার রহিম স্টার্লিং একে একে চার গানারদের পরাস্ত করে আগুয়েরোর দিকে দুর্দান্ত এক ক্রস বাড়ান। সে ক্রসে পা লাগাতে গিয়ে পড়ে গিয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ফলে বলটা ঠিক পায়ে না লেগে প্রথমে আগুয়েরোর পাঁজরে, ও পরে বাম হাতে লেগে গোললাইন অতিক্রম করে। আর্সেনালের জার্মান গোলরক্ষক বার্নড লেনো পরে বলটা পাঞ্চ করে ফেরত দিলেও, ততক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছে, গোল উদ্?যাপন করা শুরু করে দেন আগুয়েরো! অবশ্য গোলটি যে ইচ্ছাকৃত নয় তা পরে জানিয়েছেন তিনি।

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার মিশনে টিকে থাকলে এই জয় ছাড়া কোনো বিকল্পই ছিল না কোচ পেপ গার্দিওলার জন্য। অবশেষে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট নিয়ে তুলে নিয়ে শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে ব্যবধানটা দুইয়ে নামিয়ে এসেছে সিটি। গত ম্যাচেই নিউক্যাসলের বিপক্ষে হেরে যাওয়ায় চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নটা ফিকে হতে চলেছিল সিটির। পরশুর জয়ে আত্মবিশ্বাসের সুরে গার্দিওলা বলেন, ‘কেবল পয়েন্ট সংগ্রহ নয়, এভাবেই আমরা খেলতে চাই।’

আরেক ম্যাচে সিটিজেনদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডও ফিরেছে জয়ের ধারায়। ৯ মিনিটে মার্কাশ রাশফোর্ডের গোলটি ধরে রেখে লেস্টার সিটির বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে কোচ ওলে গার্নারের শিষ্যরা। এই জয়ে ২৫ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে একধাপ এগিয়ে পাঁচে উঠে এসেছে রেড ডেভিলরা। আর ৪৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে আর্সেনাল। ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান উদ্ধার করেছে ম্যানসিটি। ৬১ পয়েন্ট নিয়ে সিংহাসনে লিভারপুল।

ফলাফল

লেস্টার ০-১ ম্যানইউ

ম্যানসিটি ৩-১ আর্সেনাল

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close