ক্রীড়া ডেস্ক

  ২২ জানুয়ারি, ২০১৯

জয়রথ অব্যাহত বার্সার

দুই মৌসুম আগেও সবচেয়ে ভয়ংকর ছিল লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমারকে নিয়ে গড়া বার্সেলোনার আক্রমণ ভাগ। ‘এমএলএন’র ভয়ে তটস্থ থাকত প্রতিপক্ষ। নেইমার পিএজিতে পাড়ি জমানোর পর অবশ্য সেই জুটি টিকেনি। কিন্তু তাতে অবশ্য ক্ষতি হয়নি বার্সার। কাতালানরা যে পেয়ে গেছেন উসমানে ডেম্বেলেকে। চলতি মৌসুমে জমে উঠেছে মেসি, সুয়ারেজ ও ডেম্বেলে জুটি। পরশু আবার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে চলল এই তিন জুটির শো। বার্সাও ৩-১ গোলে জিতল লেগানেসের বিপক্ষে। এই জয়ে ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তালিকার সিংহাসন ধরে রেখেছে বার্সা।

প্রতিপক্ষ লেগানেস বলেই হয়তো কোচ এরনেস্তো ভালভার্দে বিশ্রাম

দিয়েছিলেন কাতালানদের প্রাণভোমরা মেসিকে। মেসিবিহীন বার্সা এগিয়েও গিয়েছিল ৩২ মিনিটে ডেম্বেলের গোলে। জর্ডি আলবার পাস থেকে

গোলটি করেন এই ফরাসি ফরওয়ার্ড। বিরতির পর ফিরে অবশ্য বার্সার স্বস্তি কেড়ে নিল লেগানেস। ৫৭ মিনিটে মার্টিন ব্রেথওয়েটের গোলে সমতায় ফিরে তারা।

কোচ ভালভার্দেও হয়তো বুঝতে পেরেছিলেন পয়েন্ট খোয়ালে শীর্ষস্থান ধরে রাখাটা মুশকিল হবে বার্সার জন্য। ৬৪ মিনিটে আলেনাকে তুলে মেসিকে নামালেন তিনি। মুহূর্তেই পাল্টে গেল বার্সা। দলের প্রাণভোমরাকে পেয়ে জ্বলে উঠল গত আসরের চ্যাম্পিয়ন দলটি। ধারালো আক্রমণে ৭১ মিনিটে বার্সার ব্যবধান বাড়িয়ে দেন সুয়ারেজ। যোগ করা সময়ে আলবার পাস থেকে লেগানেসের জালে শেষ গোলটি জড়িয়ে দেন মেসি। মৌসুমে আর্জেন্টাইন ফরওয়ার্ডের যা ১৮তম গোল। সতীর্থদের দিয়ে করিয়েছেন ১০ গোল। গত মৌসুমের মতো এবারও লা লিগায় গোলদাতাদের মধ্যে এখন পর্যন্ত শীর্ষে মেসি। ১৫ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সুয়ারেজ।

তবে ম্যাচটিতে সুয়ারেজের গোলটি জন্ম দিয়েছেন বিতর্কের। ৭০ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে শট করেন মেসি। তার দূরপাল্লার শট অবিশ্বাস্যভাবে থামিয়ে দেন লেগানেসের গোলরক্ষক ইভান কুয়েলার। কিন্তু বল হাতে জমাতে পারেননি তিনি। বরং বল আবার বাতাসে ভাসতে থাকে। তখন ফাঁকা জায়গা থেকে দৌড়ে এসে বল পায়ে লাগিয়ে দেন সুয়ারেজ। বল জালে জড়িয়ে যাওয়ায় দ্বিতীয় গোল উদ্?যাপন শুরু করেন বার্সেলোনার খেলোয়াড়রা। রিপ্লেতে দেখা যায় ভিন্ন কিছু। প্রেস করার পর বল সুয়ারেজের পা লাগার আগেই হাতে ধরে নিয়েছিলেন কুয়েলার। বল তার হাতে পড়ার সঙ্গে সঙ্গেই হাতে লাথি দেন সুয়ারেজ। যার ফলে বল ছুটে যায়, আর গোল হয়। সুয়ারেজের হাঁটু আঘাত হানে কুয়েলারের মুখে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close