ক্রীড়া ডেস্ক

  ২৯ সেপ্টেম্বর, ২০১৮

টেস্ট স্কোয়াডে জায়গা হয়নি আমিরের

এশিয়া কাপে ফেভারিট হওয়া সত্ত্বেও দুবাইয়ের ফাইনালে দর্শক হয়ে থাকতে হচ্ছে পাকিস্তানকে। বাংলাদেশের বিপক্ষে হেরে ঘরে ফিরে গেছে সরফরাজ আহমেদরা। আরব আমিরাতের ব্যর্থতা ভুলে মিকি আর্থারের দল এবার চোখ রাখছে অস্ট্রেলিয়া সিরিজের দিকে। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর অস্ট্রেলিয়ার এটি প্রথম সিরিজ। আফ্রিকা সিরিজেই বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ হয়েছিলেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এবার টিম পেইনকে টেস্ট অধিনায়ক করে নতুন মিশন শুরু করবে অস্ট্রেলিয়া।

তবে চলতি এশিয়া কাপে ফর্মহীনতার কারণে চলতি দুই ম্যাচে পাকিস্তান একাদশে জায়গা হয়নি মোহাম্মদ আমিরের। শেষ পাঁচ ওয়ানডেতে নিতে পারেননি একটি উইকেটও। এ কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে পাকিস্তানের ১৭ সদস্যের স্কোয়াডেও জায়গা হলো না পাকিস্তানের এই বাঁ-হাতি পেসারের। ২০১৬ সালে ফিক্সিংয়ের শাস্তি কাটিয়ে দলে ফেরার পরে এখন পর্যন্ত মাত্র একটি টেস্ট সিরিজ মিস করেছিলেন আমির। সেই তিনিই এবার সীমিত ওভারের ক্রিকেটে ব্যর্থতার চড়া মূল্য পরিশোধ করছেন। গত বছরের চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের পর থেকে এখন পর্যন্ত খেলা আটটি ম্যাচে মাত্র তিনটি উইকেট নিতে পেরেছেন আমির। এ ছাড়াও অস্ট্রেলিয়া সিরিজের জন্য বেশ কিছু উল্লেখযোগ্য পরিবর্তন রয়েছে পাকিস্তানের স্কোয়াডে। এতদিন ধরে টেস্ট স্পেশালিস্ট হিসেবে পরিচিত শান মাসুদ স্কোয়াড থেকে জায়গা হারিয়েছেন। ব্যাটিং সামলানোর দায়িত্ব রয়েছে আজহার আলি, ফাখর জামান, ইমাম-উল-হক ও হারিস সোহেলদের ওপর।

পাকিস্তান টেস্ট স্কোয়াড

আজহার আলি, ফাখর জামান, ইমাম উল হক, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, উসমান সালাহউদ্দিন, সরফরাজ আহমেদ, ইয়াসির শাহ, শাদাব খান, বিলাল আসিফ, মোহাম্মদ আব্বাস, হাসান আলি, ওয়াহাব রিয়াজ, ফাহিম আশরাফ, মির হামজা ও মোহাম্মদ রিজওয়ান

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close