ক্রীড়া ডেস্ক

  ২৪ সেপ্টেম্বর, ২০১৮

আসানসিওর গোলে শীর্ষে রিয়াল মাদ্রিদ

স্প্যানিশ লা লিগার ২০১৫-১৬ মৌসুমে রিয়াল মাদ্রিদ মার্কো আসানসিওকে ধারে খেলতে পাঠিয়েছিলেন এস্পানিওলে। এস্পানিওলে খেলেই নিজের জাত চিনিয়েছিলেন স্প্যানিশ ফরওয়ার্ড। পারফরম্যান্স দেখেই গত মৌসুমে লস ব্লাঙ্কোসরা পুনরায় তাকে নিয়ে আসেন সান্তিয়াগো বার্নাব্যুতে। তারকাবহুল অল হোয়াইটদের ভিড়ে মূল একাদশে অনিয়মিত থাকলেও এবার চলতি মৌসুম থেকে আসানসিও হয়ে উঠেছেন দলের অন্যতম অস্ত্র। কোচ হুলেন লোপেতেগি ক্রিশ্চিয়ানো রোনালদোর পরিবর্তে আস্থা রাখছেন এই ২২ বছর বয়সী তারকার ওপর। ‘গোল্ডেন বয়ও’ এবার শুরু থেকে গ্যারেথ বেল, করিম বেনজেমা, ইস্কোদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দলকে এনে দিচ্ছেন সাফল্য। কালকেও তার একমাত্র গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠে কাল পুরো ম্যাচেই দাপটের সঙ্গে খেলেছে রিয়াল মাদ্রিদ। কিন্তু এস্পানিওলের জমাট রক্ষণের বিপক্ষে বার বার হতাশ হয়ে ফিরতে হয়েছে লোপেতেগির শিষ্যদের। কিন্তু বেশিক্ষণ ধরে রাখা যায়নি স্প্যানিশ জায়ান্টদের। ৪১ মিনিটের মাথায় সান্তিয়াগো বার্নাব্যুকে আনন্দে ভাসান আসানসিও। কষ্টার্জিত তিন পয়েন্ট পাওয়ায় শিষ্যদের প্রশংসা করেছেন কোচ লোপেতেগি। তিনি বলেন, ‘ম্যাচটি আমাদের খুব জটিল ছিল। তবে শেষ পর্যন্ত জয় পাওয়ায় আমি খুশি।’

এই জয়ে লা লিগার পয়েন্ট টেবিলে বার্সেলোনাকে হঠিয়ে শীর্ষে উঠে যায় রিয়াল মাদ্রিদ। পাঁচ ম্যাচে রিয়ালের পয়েন্ট ১৩। এক ম্যাচ কম খেলে বার্সার সংগ্রহ ১২ পয়েন্ট। অন্যদিকে পরশু গেটাফের বিপক্ষে ২-০ গোলের জয় পেলেও পঞ্চম স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। নগর প্রতিদ্বন্দ্বী রিয়ালের সমান ম্যাচে তাদের পয়েন্ট ৮।

ফলাফল

রিয়াল মাদ্রিদ ১-০ এস্পানিওল

গেটাফে ০-২ অ্যাট. মাদ্রিদ

লেভান্তে ২-৬ সেভিয়া

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close