ক্রীড়া ডেস্ক

  ২০ জুলাই, ২০১৮

দুঃসময় বাড়ল নেইমারের

রাশিয়া বিশ্বকাপ শুরুর আগে থেকে বাতাসে ভেসে বেড়াচ্ছিল গুঞ্জনÑ রিয়াল মাদ্রিদে যাচ্ছেন ব্রাজিলিয়ান সেনসেশন নেইমার। যদিও গুজবটাকে বরাবরই উড়িয়ে দিয়েছে ফরাসি জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নেইমারকে ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছিল ফ্রেঞ্চ ক্লাবটি। অথচ এবার পিএসজিই সুর বদলে ফেলল। ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, নেইমার চাইলে চলে যেতে পারে তাতে কোনো বাধা দেবে না পিএসজি। তবে দলের আরেক কা-ারি বিশ্বকাপের উদীয়মান সেরা ফুটবলার কিলিয়ান এমবাপ্পেকে সবার ধরাছোঁয়ার বাইরে রাখতে চায় ফ্রেঞ্চ ক্লাবটি।

অথচ কদিন আগেও নেইমারকে নিয়ে নাটকীয়তার কমতি ছিল না রিয়াল মাদ্রিদ ও পিএসজির মধ্যে। কিন্তু হঠাৎ করেই নেইমার ইস্যুতে ইউটার্ন নিয়েছে স্প্যানিশ ক্লাবটি। তারপর আবার পিএসজির অনাগ্রহ। সত্যিই বিস্ময় জাগিয়েছে। যেটার সম্ভাব্য সবচেয়ে বড় কারণ হতে পারে রাশিয়ার মঞ্চে এমবাপ্পের অবিশ্বাস্য পারফরম্যান্স। বিশ্বকাপে দুর্দান্ত খেলে ফ্রেঞ্চ সেনসেশন জয় করে নিয়েছেন ফুটবলপ্রেমীদের মন। বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় টিনএজ হিসেবে নকআউট পর্বে ও ফাইনালে গোল করে মহাতারকা পেলের রেকর্ডটিও ছুঁয়ে ফেলেছেন তিনি।

দুদিন আগেও নেইমারকে দলে রাখতে বদ্ধপরিকর ছিল পিএসজি। এত দিন তারা বলে আসছিল, ‘নেইমার বিক্রির জন্য নয়’। কিন্তু বিশ্বকাপে এমবাপ্পের অবিশ্বাস্য পারফরম্যান্সই বদলে দিয়েছে সবকিছু। নেইমার নয়, এমবাপ্পেকে বড় সম্পদ মনে করছে পিএসজি।

এদিকে রিয়াল মাদ্রিদের সঙ্গে দীর্ঘ ৯ বছরের মধুচন্দ্রিমা শেষ করে ক্রিশ্চিয়ানো রোনালদো পাড়ি জমিয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। ‘সিআর সেভেনে’র আচমকা বিদায়ে রীতিমতো একটা ধাক্কাই খেয়েছে ইউরোপ সেরা ক্লাবটি। তার শূন্যস্থান পূরণে কোমর বেঁধে নেমেছেন রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। সমর্থকদের কৌতূহল এখন একটাই। কে হবেন রোনালদোর উত্তরসূরি? ধারণা করা হচ্ছে চেলসি তারকা ও বেলজিয়াম অধিনায়ক ইডেন হ্যাজার্ডকে রোনালদোর বিকল্প হিসেবে ভাবছে রিয়াল। যদিও এ মুহূর্তে রিয়ালের সংকটটা আক্রমণভাগে। তাই গোলস্কোরার হিসেবে নেইমারই হতে পারেন রোনালদোর উপযুক্ত বিকল্প।

শেষ পর্যন্ত কী হয়, এখনই তা বলা কঠিন। দলবদলের নাটকীয়তার কয়েকদিন তাই সমর্থকদের ডুবে থাকতে হচ্ছে এই রোমাঞ্চে। রিয়ালের প্রধানকর্তা পেরেজ অবশ্য দল নির্বাচন নিয়ে বেশ সতর্ক। বলেছেন, ‘রিয়াল মাদ্রিদ বরাবরই সেরা দল নিয়েই মাঠে নামে। তাই সেরা দল নির্বাচনে আমরা বেশ সতর্ক।’

এর আগে পেরেজ জানিয়েছিলেন, নেইমারকে নিয়ে গোপনীয়তার কিছু নেই; যা হবে খোলাখোলিভাবেই। সময় হলে নেইমার ইস্যুতে সরাসরি পিএসজির সঙ্গে আলোচনার ইঙ্গিত দেওয়া হয়েছিল রিয়ালের পক্ষ থেকে। তাতেও অবশ্য জল্পনা-কল্পনা থেমে নেই। জল অনেকদূর গড়িয়েছে। কে হচ্ছেন রোনালদোর উত্তরসূরি? নেইমার নাকি অন্য কেউ? উত্তরটা তোলা থাকল ভবিষ্যতের জন্য।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist