ক্রীড়া ডেস্ক

  ০৫ মে, ২০১৮

প্যারিসে ফিরছেন নেইমার

অবশেষে দুই মাসের নির্বাসন কাটিয়ে প্যারিসে ফিরে গেছেন নেইমার। কয়েকদিন আগে ব্রাজিলিয়ান দলের ডাক্তার জানিয়েছিলেন, ইনজুরি থেকে দ্রুত সেরে উঠছেন এই ব্রাজিলিয়ান সেনসেশন। আরোগ্য লাভ করলেও চলতি মৌসুমে প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে মাঠে নামতে পারবেন না বিশ্বের সবচেয়ে এই দামি খেলোয়াড়। রেকর্ড ট্রান্সফার ফি ১৯৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার।

পিএসজি এই মৌসুমে লিগে তাদের শেষ ম্যাচটি খেলবে ১৯ মে। আর নেইমারের পায়ের চূড়ান্ত পরীক্ষাটি হবে ১৭ মে। ফলে নেইমারকে মৌসুমটিতে আর পাওয়া হচ্ছে না পিএসজির। তবে তাতে কোনো ঝামেলা হচ্ছে না ফ্রেঞ্জ জায়ান্টদের। কারণ চির প্রতিদ্বন্দ্বী মোনাকোকে ৭-১ গোলে হারিয়ে সাত ম্যাচ হাতে রেখে ইতোমধ্যে ফ্রেঞ্জ লিগ ওয়ান শিরোপা পুনরুদ্ধার করেছে উনাই এমেরির শিষ্যরা।

বিশ্বকাপের আগেই নেইমার সুস্থ হয়ে উঠাতে ব্রাজিলিয়ান সমর্থকদের মনের শঙ্কা কেটে গেছে আপাতত। তারা এখন মুখিয়ে আছে রাশিয়া বিশ্বকাপে নেইমার কিভাবে নেতৃত্ব দিবে তা দেখার অপেক্ষায়। গতকালকেই এই ২৬ বছর বয়েসী ফরওয়ার্ড প্যারিসে ফিরে গেছেন।

২০১৮ বিশ্বকাপে ব্রাজিল মাঠে নামতে আরো ৪০ দিন বাকি। তার আগে প্রস্তুতি সেরে নিবে তিতের দল। নেইমার সম্পূর্ণ সুস্থ হয়ে প্র্যাকটিসে যোগ দিতে পারবেন বলে আশাবাদী ব্রাজিল জাতীয় দলের কর্তৃপক্ষ।

২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে কোমরের ইনজুরিতে পড়ে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল নেইমারের। নেইমারবিহীন ব্রাজিল দলও ঘরের মাঠে সেমিফাইনালে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে হারায় বিসর্জন দিতে হয়েছিল বিশ্বকাপ জয়ের স্বপ্ন। এবারও ইনজুরিতে পড়ায় সেই শঙ্কা উঁকি দিচ্ছিল ব্রাজিল দলে। তবে আশার কথা, নেইমার বিশ্বকাপের আগেই সুস্থ হয়ে দলে ফিরছেন।

২৫ ফেব্রুয়ারি মার্শেইয়ের বিপক্ষে খেলার সময় ম্যাটাটার্সাল ইনজুরিতে পড়েছিলেন নেইমার। সেই থেকে মাঠের বাইরে আছেন তিনি। ইনজুরিতে পড়ায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে খেলতে পারেননি নেইমার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist