ক্রীড়া ডেস্ক

  ১৩ জানুয়ারি, ২০১৮

ঢাকা প্রিমিয়ার লিগ

পারিশ্রমিক কমল মাশরাফি-সাকিবদের

ঢাকা প্রিমিয়ার লিগে শীর্ষস্থানীয় ক্রিকেটারদের পারিশ্রমিক কমেছে। ‘প্লেয়ার্স বাই চয়েজে’র কারণে সাকিব-মাশরাফিদের পারিশ্রমিকের হার হয়েছে নিম্নমুখি। ‘আইকন’ গ্রেডে থাকা ক্রিকেটাররা লিগের গত আসরে পেয়েছিলেন প্রায় ৫০ লাখ টাকা। সেটা কমে সিনিয়র পাঁচ ক্রিকেটারের পারিশ্রমিক ধরা হয়েছে ৩৫ লাখ টাকা। ঢাকা প্রিমিয়ার লিগের প্লেয়ার্স ড্রাফটের খেলোয়াড় তালিকা গত বৃহস্পতিবার রাতে প্রকাশ করেছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস। মোট ২২৭ জন ক্রিকেটার আছেন তালিকায়। আইকন গ্রেডের প্রথম ভাগে ৩৫ লাখ পারিশ্রমিক ক্যাটাগরিতে আছেন মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ।

আগেই বলা হয়েছিল, এবার ‘আইকন’ গ্রেডে থাকবেন ১২ ক্রিকেটার। শীর্ষ ৫ ক্রিকেটারের বাকি ৭ জনকে রাখা হয়েছে আইকন গ্রেডেই ভিন্ন ক্যাটেগরিতে। একই গ্রেডে হলেও বিস্ময়করভাবে এই ক্যাটাগরিতে পারিশ্রমিক কমিয়ে ফেলা হয়েছে ১০ লাখ টাকা! ২৫ লাখ টাকার ক্যাটাগরিতে আছেন ইমরুল কায়েস, মুস্তাফিজুর রহমান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, এনামুল হক বিজয় ও রুবেল হোসেন।

ঘরোয়া ক্রিকেটের সব সংস্করণে বরাবরই শীর্ষ পারফরমারদের একজন হলেও আইকন গ্রেডে জায়গা হয়নি মুমিনুল হকের। তাকে রাখা হয়েছে ‘এ প্লাস’ গ্রেডে। এই গ্রেডে আছে তিনটি ক্যাটাগরি। ২৩ লাখ টাকা পারিশ্রমিকে একমাত্র নাম মুমিনুল হক। ২২ লাখ টাকা ক্যাটাগরিতে আছেন তিন ক্রিকেটার। ওয়ানডে দলে জায়গা হারানো সৌম্য সরকারের জায়গা হয়েছে এই গ্রেডেই, তবে ২০ লাখ টাকার ক্যাটাগরিতে। ওয়ানডে দলে জায়গা হারানো আরেক ক্রিকেটার তাসকিন আহমেদকে রাখা হয়েছে ‘এ’ গ্রেডে। এই গ্রেডে ক্যাটেগরি করা হয়েছে পাঁচটি! ১৮ লাখ টাকা থেকে শুরু করে ১৭ লাখ, ১৬ লাখ, ১৫ লাখ ও ১২ লাখ টাকা।

এভাবেই পর্যায়ক্রমে আছে ‘বি প্লাস’, ‘বি’, ‘সি প্লাস’ ও ‘সি’ গ্রেড। সবশেষ ‘সি’ গ্রেডের পারিশ্রমিক সাড়ে তিন লাখ টাকা। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা দুই পেসার রবিউল ইসলাম ও সৈয়দ রাসেলকে রাখা হয়েছে এই গ্রুপে। সিনিয়র দুই ক্রিকেটারকে সবশেষ গ্রেডে রাখায় জন্ম দিচ্ছে প্রশ্নের। বিশেষ করে সৈয়দ রাসেল। দীর্ঘ চোট কাটিয়ে গত মৌসুমে ফিরে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ভালোই পারফর্ম করেছিলেন এই বাঁ-হাতি পেসার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist