নিজস্ব প্রতিবেদক

  ০৯ মে, ২০২২

ছয় জেলায় শনাক্ত ২৩, মৃত্যু নেই টানা ১৮ দিন

দেশে আরো ২৩ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, যারা ছয় জেলার বাসিন্দা। তবে নতুন করে কারো মৃত্যুর খবর আসেনি। ফলে এ নিয়ে টানা ১৮ দিন কোভিডে মৃত্যুহীন কাটাল বাংলাদেশ। গতকাল রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫৯৯ জনের নমুনা পরীক্ষা করে এই ২৩ জনের ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দেওয়া হয়। তাতে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে শূন্য দশমিক ৪১ শতাংশ। আগের দিন এই হার শূন্য দশমিক ৩৮ শতাংশ ছিল। নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৭৯৯ জন। মোট মৃত্যুর সংখ্যা আগের মতোই ২৯ হাজার ১২৭ জন রয়েছে।

করোনা মহামারির শুরুর দিকে ২০২০ সালের ১৮ মার্চ প্রথম মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে একটানা ১৮ দিন কখনোই মৃত্যুহীন ছিল না। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২৬৩ জন। তাদের নিয়ে ১৮ লাখ ৯৭ হাজার ৫২৬ সুস্থ হয়ে উঠলেন। এই হিসাবে দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ২৬ হাজার ১৪৬ জন। অর্থাৎ তারা কোভিডে আক্রান্ত হওয়ার পর এখনো সুস্থ হননি। নতুন রোগীদের মধ্যে ১৯ জন ঢাকার, একজন টাঙ্গাইলের, একজন রংপুরের, একজন কুড়িগ্রামের, একজন কুষ্টিয়ার এবং একজন সিলেট জেলার বাসিন্দা। মহামারির মধ্যে সার্বিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৯৪ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close