নিজস্ব প্রতিবেদক

  ১২ অক্টোবর, ২০২১

আরো ১১ মৃত্যু শনাক্ত ৫৯৯

দেশে গত ২৪ ঘণ্টায় (রবিবার সকাল ৮টা থেকে গতকাল সোমবার সকাল ৮টা পর্যন্ত) নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৯৯ এবং মারা গেছেন ১১ জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৭ হাজার ৬৯৯ জনের। শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬২ হাজার ৯৫৮ জন। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩৪ এবং এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ২৪ হাজার ৪৬৭ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৫৮ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৬৪২টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩ হাজার ১৯৩টি। এখন পর্যন্ত ৯৯ লাখ ৭৫ হাজার ৩৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৫৮ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৬৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯৭ দশমিক ৫৩ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ২ এবং নারী ৯ জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ৭ জন, খুলনায় ১, বরিশালে ২ এবং ময়মনসিংহে ১ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ৯ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ২ জন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close